১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বাংলার জন্য ১০ হাজার কোটি বরাদ্দ, জমি পেলেই কাজ শুরু’, কলকাতায় দাঁড়িয়ে দাবি রেলমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: May 31, 2022 2:36 pm|    Updated: May 31, 2022 3:17 pm

Rail Ministry allocated 10 Thousand Crore for Bengal claims Ashwini Vaishnaw | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার বঞ্চনার অভিযোগ তুলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। বিভিন্ন খাতে কেন্দ্র টাকা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। এমন আবহেই বাংলার জন্য রেলের তরফে বিপুল অঙ্কের বরাদ্দের কথা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। মঙ্গলবার বেহালার এক অনুষ্ঠান থেকে কেন্দ্রীয় মন্ত্রী জানালেন, জমি বরাদ্দ করলেই কাজ শুরু হয়ে যাবে।

মোদি সরকারের ৮ বছর পূর্তি উপলক্ষে গরিব কল্যাণ সম্মেলন চলছে। বেহালায় রেলের স্পোর্টস কমপ্লেক্সে সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সেখানে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে পাশে বসিয়ে রেলমন্ত্রী জানান, রেলের তরফে রাজ্যের জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। জমি পেলেই প্রকল্পের কাজ শুরু হবে। সভা থেকেই রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন বিরোধী দলনেতাও।

[আরও পড়ুন: ‘মিলার জড়িয়ে ধরে বলল, তোমার মতো টিমম্যান কম দেখেছি’, চ্যাম্পিয়ন হওয়ার পরে বললেন ঋদ্ধিমান]

শুভেন্দু অধিকারীর অভিযোগ, দেশজুড়ে আয়ুষ্মান ভারতের মতো একাধিক কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা মিলছে। কিন্তু বাংলায় তা মিলছে না। এমনকী, বাংলার কৃষকরাও কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পাচ্ছেন না। রাজ্য যাতে  অবিলম্বে এই সমস্ত প্রকল্পের সুবিধা দেয়, সেই আবেদন জানান তিনি। 

[আরও পড়ুন: ছেড়েছিলেন সোশ্যাল মিডিয়া, সাফল্যের রহস্য জানালেন UPSC-তে ‘দ্বিতীয়’ কলকাতার অঙ্কিতা]

উল্লেখ্য, এদিন শিমলায় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কৃষকদের জন্য ১১ কিস্তির টাকা পাঠানো হয়। রাজ্যের যে সমস্ত কৃষকরা এই সুবিধা পান, তাঁদের একাংশও কলকাতার অনুষ্ঠানে হাজির ছিলেন। এই অনুষ্ঠানের ব্যাপ্তির জন্য বিভিন্ন রাজ্যের শহরগুলিতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। কলকাতার বেহালার রেল কমপ্লেক্সেও তা প্রদর্শন করা হচ্ছে। সেই অনুষ্ঠানে যোগ দিতে সোমবারই শহরে এসেছেন রেলমন্ত্রী। এই অনুষ্ঠান সম্প্রচারের জন্য পূর্ব রেলের ২৯টি স্টেশনে বিশেষ ব্যবস্থা করা হয়েছে। অনুষ্ঠানে হাজির ছিলেন আসানসোলের বিধায়ক অগ্নিমিত্রা পাল-সহ রেলের জিএম, পদস্থ কর্তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে