২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দলের আচরণে ক্ষুব্ধ, পদত্যাগের কারণ জানাতে গিয়ে কেঁদে ফেললেন রাজীব

Published by: Paramita Paul |    Posted: January 22, 2021 3:03 pm|    Updated: January 22, 2021 3:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন মন্ত্রিসভা ছাড়লেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)? সেই কারণ ব্যাখ্যা করতে গিয়ে প্রকাশ্যে কেঁদেই ফেললেন তিনি। জানালেন, “আড়াই বছর আগেই পদত্যাগ করব ভেবেছিলাম। সেই সময় মুখ্যমন্ত্রী আটকেছিলেন। এবার ভগ্নহৃদয় নিয়েই দল ছাড়লাম। গত একমাস ধরে অনেক কিছু শুনেছি। কথাগুলো আমাকে আহত করেছে। তাই এই সিদ্ধান্ত।”

মন্ত্রিত্ব ছাড়লেও এখনও দল ছাড়েননি। শুক্রবারের সাংবাদিক সম্মেলনে স্পষ্ট করে দিলেন প্রাক্তন বনমন্ত্রী। এদিন রাজ্যপালের কাছে পদত্যাগপত্র জমা করেন রাজীব। তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজীব বলেন, “আমাকে এত কাজ করতে দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ। মন্ত্রী না থেকেও মানুষের সেবা করা যায়। আমি সাধারণ কর্মী হিসেবেই কাজ করতে চাই।” তবে এদিন দলের সতীর্থদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি। ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও।

[আরও পড়ুন : ‘কোনও ক্ষতি নেই, দল ঐক্যবদ্ধ’, রাজীবের ইস্তফায় প্রতিক্রিয়া তৃণমূলের, স্বাগত জানাল বিজেপি]

আড়াই বছর আগে হঠাৎ রাজীব বন্দ্যোপাধ্যায়কে সেচদপ্তর থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁর দাবি, সে খবর তিনি জানতে পেরেছিলেন টেলিভিশন মারফত। সৌজন্য দেখিয়ে দলের তরফে বা মুখ্যমন্ত্রী কেউই তাঁকে সেই খবর দেয়নি বলেও অভিযোগ করলেন রাজীব। এ প্রসঙ্গে বলতে গিয়ে প্রাক্তন বনমন্ত্রী বলেন, “মুখ্যমন্ত্রীর কাছ থেকে আরও একটু সৌজন্য আশা করেছিলাম।” তিনি আরও জানান, “আমার মনে অনেকদিন ধরেই ক্ষোভ-অভিমান জমছিল। সে কথা দলের বহু সতীর্থ এবং মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলাম। আর সহ্য করতে পারলাম না। তাই সরে দাঁড়ালাম।” এ কথা বলতে গিয়ে প্রকাশ্যেই কেঁদে ফেললেন প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক।

রাজীব আরও জানান, “কোনওদিনও ভাবিনি এমন সিদ্ধান্ত নেব। দলনেত্রীকে প্রণাম জানিয়ে আমি সরে যাচ্ছি। কাউকে দুঃখ দিয়ে থাকলে হাতজোড় করে ক্ষমা চাইছি।” এদিন অবশ্য ফেসবুকেও পদত্যাগের কথা জানিয়েছিলেন তিনি। 

[আরও পড়ুন : জল্পনাই সত্যি! রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement