BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিধায়ক পদে ইস্তফার পর তৃণমূল ছাড়লেন রাজীব, শিগগিরই নতুন দলে যোগদান?

Published by: Sayani Sen |    Posted: January 29, 2021 4:52 pm|    Updated: January 29, 2021 6:40 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মন্ত্রিত্ব ত্যাগ করেছিলেন আগেই। শুক্রবার সকালে বিধায়ক পদ থেকেও ইস্তফা দিয়েছেন। বিকেলে তৃণমূলের প্রাথমিক সদস্যপদও ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এবং তৃণমূল ভবনে ইতিমধ্যেই ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন বনমন্ত্রীর এহেন পদক্ষেপে স্বাভাবিকভাবেই আরও জোরাল দলবদলের জল্পনা।

 

গত ২২ তারিখ রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বাড়িতে এবং রাজভবনে গিয়ে নিজের পদত্যাগপত্র দিয়েছিলেন তিনি। রাজভবন থেকে বেরিয়ে কেন এই সিদ্ধান্ত নিলেন, তা বলতে গিয়ে কান্নায় কার্যত ভেঙে পড়েন বনমন্ত্রী। তিনি জানান মন্ত্রী হিসেবে কাজ করতে গিয়ে এত অবমাননা, এত বাধার সম্মুখীন হয়েছেন, তার জেরে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন।

[আরও পড়ুন: ‘ঘোষণার পরও ভাতা পাননি পুরোহিতরা’, রাজ্য সরকারকে কটাক্ষ শুভেন্দুর]

শুক্রবার দুপুর ১২টার কিছু পরে বিধানসভায় যান সদ্যপ্রাক্তন বনমন্ত্রী। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) কাছে ইস্তফাপত্র জমা দেন। তবে তা এখনও গৃহীত হয়নি বলেই জানা গিয়েছে। বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর সেখান থেকে বেরনোর সময় দলনেত্রীর বড় একটা ছবি সঙ্গে নেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তারপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “নেত্রী আমার কাছে মায়ের মতো। সবসময়ে শ্রদ্ধার জায়গায় থাকবেন, আমি আজ বিধানসভা থেকে তাঁর এই ছবি সঙ্গে নিয়ে যাচ্ছি। সবসময়ে এটা সঙ্গে থাকবে।”

এই মন্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই তৃণমূলের (TMC) সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেন রাজীব। প্রাথমিক সদস্যপদ ছাড়েন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠিয়ে দেন সে সংক্রান্ত চিঠি।

Rajib Banerjee

দিনকয়েক ধরে শোনা যাচ্ছে, বিজেপিতে (BJP) যোগদান করতে পারেন রাজীব বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিত্ব, বিধায়ক পদ এবং তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদলের জল্পনা আরও জোরাল হচ্ছে।  

[আরও পড়ুন: দ্রুত সারতে হবে পুরভোটের প্রস্তুতি, রাজ্য নির্বাচন কমিশনকে নির্দেশ কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement