BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শুভ্রা কুণ্ডুকে জেরায় মিলল সূত্র, রোজভ্যালি কাণ্ডে কলকাতায় সিবিআই হানা

Published by: Monishankar Choudhury |    Posted: January 25, 2021 3:39 pm|    Updated: January 25, 2021 3:39 pm

Rose Valley scam: CBI raids house in Kolkata | Sangbad Pratidin

ফাইল ছবি

সুব্রত বিশ্বাস: রোজভ্যালি কাণ্ডে (Rose Valley scam) তৎপর সিবিআই। সোমবার দক্ষিণ কলকাতার এক অভিজাত আবাসনে হানা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির গোয়েন্দারা।

[আরও পড়ুন: কর্মী ‘ছাঁটাই’ নিয়ে আইনি লড়াইয়ে রাজ্য-রাজ্যপাল, রাজভবনের সচিবকে তলব হাই কোর্টের]

সিবিআই সূত্রে খবর, গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে জেরা করে সংস্থাটির এক ডিরেক্টর হাকিবুল রহমানের বিষয়ে বেশ কিছু গোপন তথ্য হাতে আসে গোয়েন্দাদের। সেই তথ্যের উপর ভিত্তি করেই সাউথ সিটিতে তাঁর একটি ফ্ল্যাটে তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারীরা। সেখান থেকে বেশ কিছু নথি জোগাড় করেছেন গোয়েন্দারা বলেই খবর। সূত্রের খবর, তল্লাশি অভিযানের সময় ফ্ল্যাটে ছিলেন না হাকিবুল। জানা গিয়েছে, চিটফান্ড কাণ্ডে টাকা পয়সার লেনদেন ও কে বা কারা এই টাকা নয়ছয়ে জড়িত, তা জানতে রীতিমতো তৎপর সিবিআই (CBI)। তবে নির্বাচনের আগে কয়লা পাচার থেকে শুরু করে চিটফান্ড কাণ্ডের তদন্তে কেন্দ্রীয় সংস্থাটির অতি সক্রিয়তা নিয়েও প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই রোজভ্যালি কাণ্ডে গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে (Subhra Kundu) গ্রেপ্তার করে সিবিআই। শুভ্রা কুণ্ডুর বিরুদ্ধে অভিযোগ, রোজভ্যালি সংস্থার বিপুল অঙ্কের টাকা পাচার করেছেন তিনি। ব্যক্তিগত অ্যাকাউন্ট-সহ বিভিন্ন জায়গায় টাকা সরিয়ে দিয়েছেন। বিদেশে ওই টাকা পাঠিয়েছেন কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। কেন তিনি রোজভ্যালির অ্যাকাউন্ট থেকে টাকা বের করেছিলেন, জেরায় সেই সংক্রান্ত কোনও তথ্য শুভ্রা দিতে পারেননি বলেই দাবি সিবিআইয়ের। রোজভ্যালির গয়নার দোকান ‘অদ্রিজা’র ডিরেক্টর ছিলেন শুভ্রা। সেখান থেকেও কোটি কোটি টাকার গয়না তিনি অন্যত্র সরিয়ে দিয়েছেন বলেও অভিযোগ।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে চমক, ‘পূর্ব পাকিস্তানে’র পাক সেনাকর্তার অস্টিনের চাকা গড়াবে রেড রোডে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে