Advertisement
Advertisement
Victor Banerjee

অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে মোহন ভাগবত, নয়া জল্পনা বঙ্গ রাজনীতিতে

এর আগে উপেন বিশ্বাস এবং কল্যাণ চৌবের সঙ্গে দেখা করেছেন সংঘপ্রধান।

RSS chief meets actor Victor Banerjee in Kolkata | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:December 31, 2023 1:29 pm
  • Updated:December 31, 2023 1:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষবরণের আগে রাজ্য রাজনীতিতে নয়া জল্পনা। অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে এলেন সরসংঘপ্রধান মোহন ভাগবত। লোকসভা ভোটের চার মাস আগে ভিক্টরের বাড়িতে মোহন ভাগবতের সফর ঘিরে নয়া জল্পনা শুরু হয়েছে।

দুদিনের সফরে শনিবারই কলকাতায় এসেছেন মোহন ভাগবত। শনিবার রাতে রাজ্যের একসময়ের মন্ত্রী, প্রাক্তন সিবিআই (CBI) অধিকর্তা উপেন বিশ্বাস ও এআইএফএফ সভাপতি কল‌্যান চৌবের বাড়ি যান তিনি। রবিবার সাতসকালে তিনি যান ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের বাড়ি। সেখান থেকে যান তবলাবাদক বিক্রম ঘোষের বাড়িতেও। এর পর আজ সংঘের সমন্বয় বৈঠকেও যোগ দেবেন ভাগবত। তাতে সংঘের সব শাখার প্রতিনিধিদের পাশাপাশি বিজেপি নেতারাও থাকবেন।

Advertisement

[আরও পড়ুন: বিশ্বজুড়ে শুরু হতে পারে হৃদরোগের মহামারী! আতঙ্ক ছড়াচ্ছে করোনার JN.1 উপরূপ]

ভিক্টরের সঙ্গে বিজেপির পুরনো সম্পর্ক। ১৯৯১-এর লোকসভা ভোটে বিজেপির টিকিটে কলকাতা উত্তর-পশ্চিম কেন্দ্রে প্রার্থী‌ ছিলেন ভিক্টর। তিনিই ছিলেন রাজ্যে বিজেপির প্রথম তারকা প্রার্থী। দীর্ঘ সময় সংঘ পরিবারের সংগঠন ‘সংস্কার ভারতী’র রাজ্য সভাপতিও ছিলেন তিনি। মাঝে অবশ্য দীর্ঘদিন বিজেপির সঙ্গে যোগাযোগ ছিল না। গত বছরই অভিনেতা পদ্ম সম্মান পেয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: SSKM-এ মুখ্যমন্ত্রীর অস্ত্রোপচার নিয়ে ‘মিথ্যাচার’ শুভেন্দুর, কড়া জবাব দিল তৃণমূল]

লোকসভা ভোটের আবহে সরসঙ্ঘ চালক মোহন ভাগবতের এই সফর ঘিরে বিভিন্ন মহলে চর্চা শুরু হয়েছে। যদিও সংঘ সূত্রের খবর, সংঘপ্রধান কোনও রাজ্যে গেলে সেই রাজ্যের বুদ্ধিজীবীদের সঙ্গে দেখা করে থাকেন। এটা রুটিন প্রক্রিয়া। বিভিন্ন জগতের উজ্জ্বল নক্ষত্রের সঙ্গে দেখা করাটা সেই রাজ্যে সংঘের আদর্শ প্রচারের মাধ্যম হিসাবে ব্যবহার করা হয়। এর সঙ্গে প্রত্যক্ষ রাজনীতির কোনও যোগ নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ