Advertisement
Advertisement
WB Assembly

বোলপুরের শিশুমৃত্যু নিয়ে উত্তাল বিধানসভা, ‘পুলিশমন্ত্রী হায় হায়’ স্লোগান দিয়ে ওয়াকআউট বিজেপির

বুধবারই বোলপুর যাচ্ছেন লকেট চট্টোপাধ্যায়।

Ruckus in WB Assembly over child deaths in Bolpur | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:September 21, 2022 1:03 pm
  • Updated:September 21, 2022 1:28 pm

সুদীপ রায়চৌধুরী: বোলপুরের শিশুমৃত্যুর আঁচ এবার বিধানসভায়। পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) বিবৃতি দিয়ে দুঃখপ্রকাশ করতে হবে। এই দাবিতে জোর বিক্ষোভ বিজেপির। শেষে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ওয়াকআউট করলেন বিজেপি বিধায়করা। পালটা স্লোগান দিতে শোনা গেল তৃণমূলকেও।

প্রসঙ্গত, বীরভূমের (Birbhum) শান্তিনিকেতনের মোলডাঙায় ৫ বছরের এক শিশুকে খুনের অভিযোগ উঠেছে এক সংখ্যালঘু মহিলার বিরুদ্ধে। দু’দিন নিখোঁজ থাকার পর মঙ্গলবার প্রতিবেশীর বাড়ির ছাদ থেকে উদ্ধার হয় পাঁচ বছরের শিবম ঠাকুরের দেহ। ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। যে বাড়ির ছাদে দেহ মেলে সেই বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। দেহ উদ্ধারের পরই গ্রেপ্তার করা হয় অভিযুক্ত রুবি বিবিকে। পরে জানা গিয়েছে, এই ঘটনার নেপথ্যে রয়েছে প্রতিশোধের অঙ্ক। অভিযুক্ত রুবির সঙ্গে এলাকার এক হিন্দু যুবকের সম্পর্ক ছিল। কিছুদিন আগে প্রেমিকের সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখতে পাওয়া যায় অভিযুক্তকে। এরপর অভিযুক্ত রুবি ওই যুবককে বিয়ে করার দাবি জানায়। কিন্তু সালিশি সভায় সেই বিয়ের প্রস্তাবে বাদ সাধেন শিবম ঠাকুরের বাবা। আসলে রুবির প্রেমিক শিবমের বাবার অধীনেই কাজ করত। সেই রাগেই রুবি শিবমকে খুন করেছে বলে অভিযোগ।

Advertisement

[আরও পড়ুন: মধ্যরাতে মর্মান্তিক দুর্ঘটনা দিল্লিতে! রাস্তার ডিভাইডারে ঘুমন্ত শ্রমিকদের পিষে দিল ট্রাক, মৃত ৪]

এদিন বিধানসভা চত্বর সেই ঘটনার জেরে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে। বিজেপির দাবি, এই ঘটনা আসলে রাজ্যের পুলিশ (West Bengal Police) প্রশাসনের বিশাল ব্যর্থতা। বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেন, “রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। পুলিশের এত বড় ব্যর্থতার দায় নিতে হবে পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মাত্র পাঁচ বছরের এই শিশুর মৃত্যু, ছবি দেখলে চোখে জল আসছে। পুলিশমন্ত্রীকে বিধানসভায় এর জন্য দুঃখপ্রকাশ করতে হবে।” কিন্তু শুভেন্দুর সেই দাবি মানেননি স্পিকার। তারপরই হট্টগোল শুরু করেন বিজেপি (BJP) বিধায়করা। বিধানসভা কক্ষেই ‘পুলিশমন্ত্রী হায় হায়’ স্লোগান ওঠে। বিজেপি বিধায়করা স্লোগান দেন, ‘শিশুমৃত্যুর সরকার, আর নেই দরকার।’ প্রায় মিনিট দশেক স্লোগান দেওয়ার পর ওয়াকআউট করে বিজেপি। পালটা আসে তৃণমূলের তরফেও। পালটা স্লোগান দিতে দিতে ওয়েলে নেমে আসেন বেশ কয়েকজন তৃণমূল বিধায়কও।

Advertisement

[আরও পড়ুন: একাদশ শ্রেণির ছাত্রীকে হোয়াটসঅ্যাপে অশ্লীল মেসেজ প্রধান শিক্ষকের, অভিযোগে উত্তাল তেহট্ট]

বস্তুত, বোলপুরের এই ঘটনা নিয়ে বিজেপি রীতিমতো আক্রমণাত্মক। বুধবার বোলপুর (Bolpur) যাচ্ছেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। মৃত শিশুর পরিবারের সদস্যদের সঙ্গে তিনি দেখা করতে চান বলেও শোনা যাচ্ছে। এদিকে এই ঘটনার পর গোটা মোলডাঙা থমথমে। বুধবার গোটা গ্রামে চলছে অরন্ধন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ