BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাম মন্দির ইস্যুতে কলকাতায় সাধুসন্তদের নিয়ে ধর্ম সম্মেলন বিশ্ব হিন্দু পরিষদের

Published by: Sucheta Sengupta |    Posted: December 3, 2019 11:27 am|    Updated: December 3, 2019 11:27 am

Saints to meet in Kolkata over Ram Temple on December 13

ছবি : প্রতীকী

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বাবুঘাটে সাধুদের বিভূতিতে মিলে যাবে অযোধ্যার রাম মন্দিরের জেহাদি রং। গঙ্গাসাগর মেলা সামনে। সেই মেলায় যোগ দিতে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড থেকে আসেন প্রচুর সাধুসন্ত। এবার তাঁদের নিয়ে ধর্ম সম্মেলনের আয়োজন করতে উদ্যোগী বিশ্ব হিন্দু পরিষদ। আপাতত এই সম্মেলন নিয়েই আলোচনায় মগ্ন হিন্দুত্ববাদী সংগঠন।
রাজনৈতিক মহলের মতে, আসলে এটা রথ দেখা এবং কলা বেচার ব্যবস্থা। এই সম্মেলন থেকেই যাতে গেরুয়া শিবির বাড়তি অক্সিজেন পায় তার জন্যই এই ধর্ম সম্মেলন। আগামী ১৩ ডিসেম্বর উত্তর কলকাতার বাগবাজার গৌড়ীয় মিশনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সারা রাজ্য থেকে প্রায় ৫০০ সাধুসন্ত এতে যোগ দেবেন বলে খবর। হিন্দু সমাজকে ঐক্যবদ্ধ করাও এই সম্মেলনের অন্যতম উদ্দেশ্য।

[আরও পড়ুন: নির্যাতনের অভিযোগ পেলেই দ্রুত ব্যবস্থা, নারী সুরক্ষায় পুলিশকে কঠোর নির্দেশ মুখ্যমন্ত্রীর]

রাম মন্দিরের পক্ষে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায় এবং তার পরবর্তী পরিস্থিতি নিয়েও এই বৈঠকে আলোচনা হবে। রাম মন্দির ইস্যুতে সুপ্রিম কোর্টে জয় হয়েছে হিন্দু সংগঠনগুলির। এরপর এই সম্মেলনে দ্রুত রাম মন্দির নির্মাণই আলোচনার কেন্দ্রবিন্দু হতে চলেছে। বৈঠক শেষে রাজ্যের সাধুসন্তরা রাম মন্দির নির্মানের জন্য ন্যাসের কাছে আবেদন জানাবে। বিশ্ব হিন্দু পরিষদের এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রাদেশিক মার্গদর্শক মণ্ডল, দক্ষিণবঙ্গ – এই ব্যানারেই ধর্ম সম্মেলন ডাকা হয়েছে। বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র সৌরিশ মুখোপাধ্যায়ের বক্তব্য, রাম মন্দির নিয়ে হিন্দুদের পক্ষে যে রায় এসেছে সেজন্য সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানানো হবে। এছাড়া, পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি নিয়েও আলোচনা হবে এই ধর্ম সম্মেলনে।

গত ৯ নভেম্বর, সুপ্রিম কোর্টের রায়ে অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের ছাড়পত্র পাওয়ার পর থেকেই তোড়জোড় শুরু হয়েছে। হিন্দুত্ববাদী সংগঠনগুলি দ্রুত মন্দির তৈরিতে তৎপরতা দেখিয়েছে। কলকাতায় সাধুসন্তদের নিয়ে এই সম্মেলন সেই উদ্যোগকেই আরও এগিয়ে নিয়ে যাওয়ার একটা রাস্তা খোঁজা হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: ১০০ টাকার নোটে মুড়িয়ে পাঁচ লাখের আংটি চুরির অভিযোগ, ধৃত পরিচারিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে