BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

উদ্বোধনের ১০ দিনের মাথায় দ্বিতীয়বার বিপত্তি ইস্ট-ওয়েস্ট মেট্রোয়, খুললই না স্ক্রিন ডোর!

Published by: Tiyasha Sarkar |    Posted: February 25, 2020 5:54 pm|    Updated: February 25, 2020 5:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথ চলা শুরুর দশ দিনের মধ্যেই দ্বিতীয়বার ছন্দপতন। মেট্রো পৌঁছনোর পরও খুলল না প্ল্যাটফর্মের স্বয়ংক্রিং কাঁচের দরজা। বেশ কিছুক্ষণের চেষ্টার পর অবশেষে চাবি দিয়ে স্ক্রিন ডোর খুলে দেন এক কর্মী। স্বাভাবিকভাবেই এতে ক্ষুব্ধ যাত্রীরা।

এদিন দুপুর ১টা ৫০ নাগাদ সল্টলেক স্টেডিয়ামগামী মেট্রো সেক্টর ফাইভ স্টেশনে ঢোকে। স্বাভাবিকভাবেই স্ক্রিন ডোরের সামনে ভিড় করেছিলেন অপেক্ষারত যাত্রীরা। কিন্তু মেট্রোটি স্টেশনে ঢোকার পর খুললই না স্ক্রিন ডোর!  সেই কারণে খোলেনি মেট্রোর একটি দরজা। নজরে পড়তে মেট্রো চালক চেষ্টা করেন দরজা ও স্ক্রিন ডোর খোলার। কিন্তু নাহ! ব্যর্থ হন তিনি। এরপরই স্টেশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক চাবি দিয়ে স্ক্রিন ডোর খোলেন। ফলে কিছুটা দেরিতে স্টেশন ছাড়ে মেট্রো। কর্তৃপক্ষের কথায় অনেক, সময়ে তড়িৎ-চুম্বকীয় সংকেত ঠিক মতো বুঝতে না পারায় দরজা খোলার যন্ত্র ঠিক মতো কাজ করে না।

[আরও পড়ুন: হাওড়া ব্রিজের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ, ওজন কমানোর ভাবনা কলকাতা পোর্ট ট্রাস্টের]

দীর্ঘ টালবাহানার পর চলতি মাসের ১৪ তারিখ আংশিকভাবে পথচলা শুরু করেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। প্রযুক্তিগতভাবে অনেকটাই এগিয়ে এই মেট্রো। দুর্ঘটনা এড়াতে প্রতি স্টেশনে প্রতিটি বসানো হয়েছে স্ক্রিন ডোর। স্বাভাবিকভাবেই ইস্ট-ওয়েস্ট মেট্রোতে ভোগান্তির শিকার হতে হবে না, এমনই ধারণা ছিল যাত্রীদের। কিন্তু যাত্রা শুরুর কয়েকদিনের মাথায় স্টেশনে না দাঁড়িয়েই ছুটেছিল মেট্রো। এরপর এদিনের ঘটনায় ফের প্রশ্নের মুখে মেট্রো কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: গলা থেকে পেট পর্যন্ত ‘নিপুণ হাতের’ সেলাই! বাগবাজারে উদ্ধার দেহ ঘিরে ঘণীভূত রহস্য]

Advertisement

Advertisement

Advertisement