BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

উদ্বোধনের আগেই বদলে গেল শিয়ালদহ মেট্রো স্টেশনের নাম!

Published by: Paramita Paul |    Posted: June 16, 2022 11:52 am|    Updated: June 16, 2022 12:40 pm

Sealdah Metro station gets new name | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: উদ্বোধনের আগেই  বদলে গেল শিয়ালদহ মেট্রো স্টেশনের (Sealdah Metro Station) নাম। কো-ব্র‍্যান্ডিং হয়ে গেল শিয়ালদহ মেট্রো। আগামী ৩ বছরের জন্য স্টেশন ব্র‍্যান্ডিং হল। স্টেশনের নয়া নাম হল- ডিটিডিসি শিয়ালদহ মেট্রো (DTDC Sealdah Metro)। স্টেশন এলাকা গোটাটাই ব্যবহার করতে পারবে এই সংস্থা। তবে কবে এই মেট্রো স্টেশন উদ্বোধন হবে তার দিনক্ষণ এখনও ঠিক হয়নি।

বুধবার একটি বেসরকারি সংস্থার সঙ্গে চুক্তি হয় মেট্রো কর্তৃপক্ষের। স্টেশনে ঢোকার প্রতিটি দরজায় থাকবে ওই সংস্থার নাম ও লোগো। এমনকী, স্টেশন এলাকার মধ্যেই ১৫০০ বর্গফুট এলাকা সংশ্লিষ্ট সংস্থা নিজেদের বিপণনের জন্য ব্যবহার করতে পারবে। রাখতে পারবে কিয়স্ক ও অন্যান্য ব্র্যান্ডিংয়ের (Branding) সামগ্রী।

[আরও পড়ুন: তৃণমূলে যোগ দেওয়ায় ৪ জনকে কোপ, রেহাই পেল না শিশুও, ত্রিপুরায় কাঠগড়ায় বিজেপি]

চলতি বছরের ২৫ মার্চ কমিশনার অফ রেলওয়ে সেফটির চূড়ান্ত ছাড়পত্র পেলেও এখনও শিয়ালদহ স্টেশন চালু করা যায়নি। রেল বোর্ডের তরফে দিন না পাওয়া যাওয়াতেই হয়নি উদ্বোধন বলে সূত্রের খবর। নিয়মানুযায়ী, অনুমতি পাওয়ার তিনমাসের মধ্যে অর্থাৎ ২৫ জুনের মধ্যে চালু করতেই হবে শিয়ালদহ মেট্রো। তা না হলে ফের রেলওয়ে সেফটি কমিশনারকে দিয়ে স্টেশনের ছাড়পত্র নিতে হবে।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী এবিষয়ে বলেন, “উদ্বোধনের বিষয়ে দিনক্ষণ দেখা হচ্ছে। স্টেশন প্রস্তুত হয়েই আছে। রেলবোর্ড বললেই পরিষেবা শুরু হয়ে যাবে।” অন্যদিকে উত্তর-দক্ষিণ মেট্রোয় নতুন একটি রেক চলা শুরু করেছে মঙ্গলবার থেকে। এসি রেক এমআর ৪১৮ রেকটি যাত্রী নিয়ে ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত যায়। এই নিয়ে কলকাতা মেট্রোয় মোট ৩১টি রেক চলা শুরু করল।

[আরও পড়ুন: তৃণমূলে যোগ দেওয়ায় ৪ জনকে কোপ, রেহাই পেল না শিশুও, ত্রিপুরায় কাঠগড়ায় বিজেপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে