BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে পূর্ণ লকডাউনের দ্বিতীয় দিন নিয়মভঙ্গের ছবি কলকাতায়, দ্বিগুণ পুলিশি তৎপরতাও

Published by: Sucheta Sengupta |    Posted: July 25, 2020 10:23 am|    Updated: July 25, 2020 10:31 am

Second day of complete lockdown in West Bengal, police is more active to maintain lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে রাজ্যে পূর্ণ লকডাউনের (Lockdown) দ্বিতীয় দিন আজ। প্রথমদিনের মতো নিয়ম মেনে চলায় ততটা দায়বদ্ধতা দেখা গেল না শহরবাসীর মধ্যে। বরং সকাল থেকে উলটো ছবি শহরের বিভিন্ন প্রান্তে। তবে লকডাউন সফল করতে পাল্লা দিয়ে তৎপরতা বেড়েছে পুলিশ মহলেও। কলকাতার প্রতিটি রাস্তার মোড়ে মোড়ে চলছে নাকা চেকিং, নিয়মভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা, ড্রোন উড়িয়ে পাড়ার অলিগলিতেও রাখা হচ্ছে নজরদারি।

ব্রেক দ্য চেন, অর্থাৎ রাজ্যের সাম্প্রতিক করোনা (Coronavirus) পরিস্থিতিতে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। সেইমতো বৃহস্পতিবার লকডাউন ছিল রাজ্যজুড়ে। প্রথমদিন স্বতস্ফূর্তভাবেই তা পালন করতে দেখা গিয়েছিল। নিয়মভঙ্গের বিক্ষিপ্ত ঘটনা অবশ্যই ছিল। তবে পুলিশের সক্রিয়তায় শেষ পর্যন্ত সফল লকডাউন। কিন্তু আজ, দ্বিতীয় দিন লকডাউনের শুরু থেকেই চোখে পড়েছে নিয়ম ভাঙার ছবি। সাতসকালে নিউটাউনের বিভিন্ন এলাকায় গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছেন জনা কয়েক যুবক। পুলিশ তাদের দেখামাত্রই গাড়ি আটকে জিজ্ঞাসাবাদ করে। সূত্রের খবর, বাড়ি থেকে বেরনোর কারণ হিসেবে কেউ তেমন সদুত্তর দিতে পারেননি। তাতে পুলিশ তাদের ৫ জনকে আটক করেছে। আটক করা হয়েছে ৩ টি গাড়িও।

[আরও পড়ুন: করোনার কোপে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কাটছাঁট, রাজ্যে কীভাবে পালিত হবে, জানাল নবান্ন]

বাগুইআটি এলাকাতেও প্রায় একই ছবি। কারণ ছাড়াই বাড়ি থেকে বেরিয়ে পড়েছেন কয়েকজন। কারও হাতে প্রেসক্রিপশন, কিন্তু তা পুরনো। এসব দেখে পত্রপাঠ তাঁদের বাড়ি পাঠিয়ে দিয়েছে রাস্তায় টহলরত পুলিশ। লকডাউনের দ্বিতীয় দিনে অবশ্য সল্টলেকের পথঘাট শুনশান। পুলিশ সূত্রে খবর, এদিন প্রাতঃভ্রমণকারীদেরও বেরতে দেওয়া হয়নি। উলটোডাঙা মোড় থেকে শুরু করে শহরের প্রতিটি বড় রাস্তার মোড়ে চেকিং তো চলছেই, পাড়ার অলিগলিতেও যাতে লকডাউন ভেঙে কেউ বাড়ি থেকে না বেরন, তার জন্য ড্রোনের সাহায্য চলছে নজরদারি। লকডাউনে নিয়মভঙ্গের চেষ্টা যতই থাকুক, উলটোদিকে তা সফল করতে দ্বিতীয় দিন পুলিশের তৎপরতা আরও বেড়েছে।

[আরও পড়ুন: রাজ্যব্যাপী দু’দিনের লকডাউনে বন্ধ উড়ান পরিষেবাও, দমদম এয়ারপোর্টে ওঠানামা করবে না বিমান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement