BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যব্যাপী দু’দিনের লকডাউনে বন্ধ উড়ান পরিষেবাও, দমদম এয়ারপোর্টে ওঠানামা করবে না বিমান

Published by: Paramita Paul |    Posted: July 24, 2020 3:58 pm|    Updated: July 24, 2020 5:05 pm

An Images

কলহার মুখোপাধ্যায়: ২৫ ও ২৯ জুলাই, অর্থাৎ রাজ্যব্যাপী লকডাউনের (LockDown) দু’দিন দমদম বিমানবন্দরে (Kolkata Airport) যাত্রীবাহি বিমান ওঠানামা করবে না। শুক্রবার এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। তবে ওই দু’দিন পণ্যবাহি বিমান ও জরুরি বিমান ওঠানামা করবে। সেই জন্য দমদম বিমানবন্দরের প্রয়োজনীয় অংশ খুলে রাখা হবে। তবে এই নির্দেশিকার জেরে ব্যাপক সমস্যা পড়েছেন যাত্রীরা। তাঁদের টিকিটের টাকা ফেরত দেওয়া হবে নাকি বিকল্প বিমানের ব্যবস্থা করা হবে তা নিয়ে ইতিমধ্যে ধোঁয়াশা তৈরি হয়েছে।

প্রসঙ্গত. ২৩ জুলাই, রাজ্যব্যাপী লকডাউনের (LockDown) প্রথম দিন বিমান পরিষেবা নিয়ে ক্ষুব্ধ ছিল রাজ্য প্রশাসন। তা নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রকের সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথাও বলেছিলেন বলে খবর। এরপরই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক রাজ্যের প্রস্তাব মেনে নেয়। উল্লেখ্য, ২৩ জুলাই লকডাউনের দিন বিমানবন্দরে যাত্রীদের আসা-যাওয়া করতে ব্যাপক সমস্যায় পড়তে হয়েছিল। এরপরই রাজ্যজুড়ে লকডাউনের দিন উড়ান পরিষেবা বন্ধ রাখার প্রস্তাব দেয় রাজ্য। শুক্রবার সেই প্রস্তাবে সিলমোহর দিল কেন্দ্রীয় মন্ত্রক। 

[আরও পড়ুন : বাড়িতে না জানিয়েই কেন রেজিস্ট্রি বিয়ে? জুনিয়র চিকিৎসকের আত্মহত্যায় দানা বাঁধছে রহস্য]

কিন্তু কেন্দ্রের এই সিদ্ধান্তে ব্যাপক সমস্যা পড়েছেন যাত্রীরা। কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, শনিবার কমবেশি ৫০টি ও বুধবার প্রায় ৪২টি উড়ান ওঠানামা করার কথা ছিল। সবকটিই বাতিল করা হল। এদিন দুপুরে নির্দেশিকা হাতে পেতেই যাত্রীদের এসএমএস ও ইমেল করে জানাতে শুরু করে দিয়েছে বিমান সংস্থাগুলি। তবে টিকিটের টাকা ফেরত দেওয়া হবে কিনা তা এখনও নিশ্চিত নয়। এদিকে ওই যাত্রীদের জন্য বিকল্প কোনও ব্যবস্থা করা হয়েছে কিনা, তাও স্পষ্ট নয়। তাই বিমান সংস্থার একাংশের আবেদন, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন থাকবে, তা আগে থেকে ঘোষণা করা হোক। তাহলে ওইদিনগুলির বিমানের টিকিট বুকিং আটকানো হবে। আর যাত্রীরাও সমস্যায় পড়বেন না। 

[আরও পড়ুন : শুক্রবার রাত থেকে ৩ দিন বন্ধ থাকছে ঢাকুরিয়া ব্রিজ, বিকল্প রুট জেনে নিন]

প্রসঙ্গত, করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটছে রাজ্য সরকার। তবে কবে কবে লকডাউন থাকবে, তা সপ্তাহের শুরুতে ঘোষণা করা হবে। এইদিন গুলিতে বিমান পরিষেবাও বন্ধ রাখা হবে বলে খবর। রেলের ক্ষেত্রে কী একই পথে হাঁটবে রাজ্য? সেদিকে তাকিয়ে সকলে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement