Advertisement
Advertisement
SFI

বাম ছাত্র সংগঠনের কলকাতা পুরসভা অভিযানে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, ভাঙল ব্যারিকেড

রাস্তায় ধরনায় মীনাক্ষী-সহ বাম ছাত্র নেতারা।

SFI-DYFI stages protest in kolkata | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:September 15, 2022 4:46 pm
  • Updated:September 15, 2022 4:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: SFI-DYFI-এর কলকাতা পুরসভা অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কলকাতা। বাধা দিলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বাম ছাত্র-যুবরা। তীব্র অশান্তি নিউ মার্কেট থানা এলাকায়।

কলকাতা পুরসভার শূন্যপদ পূরণ-সহ আট দফা দাবিতে বৃহস্পতিবার পথে নেমেছে বাম ছাত্র সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা। এদিন দুপুরে কলেজ স্কোয়্যারে জমায়েত করে বামেরা। সেখান থেকেই লেলিন সরণী হয়ে কলকাতা পুরসভার দিকে এগোতে থাকে মিছিল। নিউ মার্কেট থানা এলাকায় মিছিল ঠেকাতে ব্যারিকেড করে দেয় পুলিশ। এরপরই শুরু হয় অশান্তি। ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বাম ছাত্র নেতারা। পুলিশের সঙ্গে বচসা হয়, ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় মিছিল। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। মিছিলের প্রথম সারিতে ছিলেন মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ প্রথম সারির নেতারা। রাস্তায় বসে পড়েন তাঁরা। সব মিলিয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যে ফের বিনিয়োগ টাটার, খড়গপুরে ছশো কোটির ইউনিটের ফিতে কাটলেন মুখ্যমন্ত্রী]

ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় সাফ জানিয়েছেন তাঁদের সঙ্গে কথা না বলা হলে ধরনা থেকে উঠবেন না তাঁরা। তিনি বলেন, “পুলিশকে আমাদের কথা শুনতে হবে। তারপর আমরা উঠব। আমাদের প্ররোচনা দেওয়া হচ্ছে।” পাশাপাশি নিয়োগ-সহ একাধিক ক্ষেত্রে দুর্নীতিতে যুক্তদের শাস্তির দাবিও জানান তাঁরা।

Advertisement

এদিকে বৃহস্পতিবার মেয়ো রোডে চাকরিপ্রার্থীদের অনশন মঞ্চে যান বাম নেতা সুজন চক্রবর্তী ও শতরূপ ঘোষ-সহ অন্যান্যরা। চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন তাঁরা। সেখান থেকেই মুখ্যমন্ত্রীকে তোপ দাগেন সুজন চক্রবর্তী। উৎকর্ষ বাংলা প্রকল্পে চাকরির বাস্তবতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় রেললাইন পারাপারই কাল, ট্রেনের ধাক্কায় প্রাণ গেল কাকা ও ভাইপোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ