BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কর্মসূচিতে সেলফি তোলার প্রবণতা ছাড়ুন, কর্মীদের হুঁশিয়ারি দিলীপের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 21, 2017 4:10 am|    Updated: December 21, 2017 4:10 am

Shun selfie mania, BJP’s Dilip Ghosh warns party workers

স্টাফ রিপোর্টার: দলীয় কর্মসূচিতে গিয়ে সেলফি তোলার প্রবণতা নিয়ে রাজ্যের নেতা-কর্মীদের আগেই সতর্ক করেছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। বিষয়টি নিয়ে তিনি যে ক্ষুব্ধ তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন রাজ্য নেতাদের। এবার দলের মহিলা সংগঠন মহিলা মোর্চার বৈঠকে গিয়ে সেলফি তোলা নিয়ে কড়া বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। বিভিন্ন সভাতে গিয়ে দলের নেতা-কর্মীদের একাংশের এই সেলফি তোলার প্রবণতা নিয়ে বিজেপির শীর্ষ নেতৃত্বের বিড়ম্বনা যে বাড়ছে রাজ্য সভাপতির এই বার্তা থেকেই তা স্পষ্ট। বুধবার কলকাতায় অনুষ্ঠিত হয়ে গেল মহিলা মোর্চার রাজ্য কার্যকারিণী সভা। সেখানে উদ্বোধনী ভাষণ দিতে গিয়ে উপস্থিত রাজ্য মহিলা নেত্রী ও কর্মীদের উদ্দেশে দিলীপ ঘোষের বার্তা, যোগ্যতা থাকলে ছবি এমনিতেই উঠবে। কিন্তু দলীয় কর্মসূচিতে গিয়ে শুধু সেলফি তোলার প্রবণতা ছাড়ুন।

[মদ্যপ অবস্থায় প্রিজন ভ্যানের স্টিয়ারিংয়ে, চালকের কীর্তিতে শোরগোল আদালতে]

কয়েকদিন আগে কলকাতায় একটি দলীয় কর্মসূচিতে গিয়ে মহিলা মোর্চার নেতা-কর্মীদের একাংশ সেলফি তুলতে ব্যস্ত ছিলেন। বিষয়টি নজরে আসে শীর্ষ নেতৃত্বের। সে কারণেই এদিন বিজেপির রাজ্য সভাপতি বিষয়টি নিয়ে শুধু মহিলা মোর্চার সদস্যদের নয় গোটা দলের নেতা-কর্মীদেরই সতর্ক করেছেন বলে মনে করা হচ্ছে। মঞ্চে তখন উপস্থিত ছিলেন মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী বিজয়া রাহাতকার ও রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। এদিন বিজয়া রাহাতকারকে প্রশ্ন করা হয়, রাজ্য মহিলা মোর্চার প্রাক্তন সভানেত্রী রূপা গঙ্গোপাধ্যায় না কি বর্তমান সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়ের জমানায় ভাল কাজ করছে মহিলা মোর্চা। এই প্রশ্নে কিছুটা বিব্রত হলেও রাহাতকারের সতর্ক জবাব, কারও সঙ্গে কারও তুলনা করা ঠিক নয়। রূপা ভাল কাজ করেছেন। লকেটও ভাল কাজ করছেন।

[ফেসবুকে পরিচয়, তরুণীকে নিয়ে পালাতে গিয়ে আরপিএফ-এর জালে হরিয়ানার যুবক]

এদিকে, পঞ্চায়েত নির্বাচনে মহিলাদের জন্য সংরক্ষিত ৫০ শতাংশ আসনেই দল প্রার্থী দেবে বলে এদিন দাবি করেছেন লকেট চট্টোপাধ্যায়। পাশাপাশি পঞ্চায়েত ভোটকে সামনে রেখে  আইনশৃঙ্খলা, মহিলা নির্যাতন-সহ বিভিন্ন ইস্যুতে রাজ্য সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলন কর্মসূচিতে নামছে বিজেপির মহিলা সংগঠন। এদিন মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী বিজয়া রাহাতকার এই কর্মসূচির কথা ঘোষণা করেন। মহিলাদের সুরক্ষার দাবিতে, ২৭ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্যজুড়ে প্রশাসনিক দফতরের সামনে অবস্থান-বিক্ষোভ কর্মসূচি হবে। তার আগে ২১ থেকে ৩০ ডিসেম্বর বোলপুরের ঘটনার প্রতিবাদে জেলায় জেলায় আন্দোলন চলবে। মহিলাদের উন্নয়নের দাবিকে সামনে রেখে ৮ মার্চ জঙ্গলমহলে মহামিছিলের ডাক দেওয়া হয়েছে। কর্মসূচির নাম ‘জাগো জঙ্গলমহল জাগো’।

[বিজেপিশাসিত হরিয়ানায় মহাভারত থিমে মিউজিয়াম, বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে