BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমির খানের বিরুদ্ধে অভিযোগ পেয়েও চুপ ছিল পুলিশ! গার্ডেনরিচে টাকা উদ্ধার কাণ্ডে ক্লোজ SI

Published by: Paramita Paul |    Posted: September 25, 2022 11:00 am|    Updated: September 25, 2022 11:05 am

SI of Park Street Police Station closed in Garden Reach case | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস ও অর্ণব আইচ: গার্ডেনরিচের (Garden Reach) ব্যবসায়ীর ছেলে আমির খানের বিরুদ্ধে অভিযোগ দেড় বছর আগেই দায়ের হয়েছিল। কিন্তু কোনও ব্যবস্থা নেয়নি পার্কস্ট্রিট থানার পুলিশ। এই অভিযোগে এবার ওই থানার এসআইকে ক্লোজ করল কলকাতা পুলিশ। কর্তব্যে গাফিলতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) জানিয়েছিল, চিনা মোবাইলের গেমিং অ্যাপ ‘ই নাগেটস’ বানিয়েছিলেন আমির খান। ইউজাররা গেম জিতলেই ওয়ালেটে জমা পড়ত টাকা। কোনও সমস্যা ছাড়াই সেই টাকা তুলে নিতে পারতে তারা। কম টাকা বিনিয়োগ করে মোটা টাকা ফেরত পাচ্ছিল সকলে। ওয়ালেট থেকে সহজেই সেই টাকা তুলে নেওয়াও যেত। এরপরই লাভের আশায় অতিরিক্ত টাকা বিনিয়োগ করতে শুরু করে ইউজাররা। আর তখনই শুরু হয় প্রতারকের আসল খেলা!

[আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি: পরপর ৫ চাকরিপ্রার্থীর রহস্যমৃত্যু, উঠছে প্রশ্ন]

ইডি জানিয়েছে, পরের দিকে মোটা টাকা বিনিয়োগ করলেও লাভের টাকা আর ওয়ালেট থেকে তোলা যেত না। বন্ধ করে দেওয়া হত টাকার তোলার সমস্ত পথ। এমনকী, অ্যাপ থেকে সেই ইউজারের সমস্ত তথ্য মুছে দেওয়া হত। ইউজাররা বুঝে ওঠার আগেই প্রতারণার শিকার হতেন তারা। এই গেমিং অ্যাপের বিরুদ্ধে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে কলকাতা পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়। পার্কস্ট্রিট থানায় এক ব্যাংকের তরফে অভিযোগ দায়ের হয়েছিল বলে খবর। কিন্তু অভিযোগ পাওয়ার পরও অভিযুক্তর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এই নিষ্ক্রিয়তার পিছনে কি রাজনৈতিক চাপ নাকি ব্যক্তিগত স্বার্থ, তা অবশ্য এখনও অজানা। তবে তীব্র সমালোচনার মুখে থানার এসএআইকে ক্লোজ করল প্রশাসন।

সপ্তাহদুয়েক আগে গার্ডেনরিচের বাড়ি থেকে বান্ডিল বান্ডিল টাকার নোট উদ্ধার হয় । তারপর থেকে একাধিক জায়গায় গা ঢাকা দিয়েও হয়নি শেষরক্ষা। অবশেষে গাজিয়াবাদ থেকে গ্রেপ্তার হয় গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খান। অনলাইন গেম প্রতারণার অভিযোগে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। ট্রানজিট রিমান্ডে কলকাতার নিয়ে আসার কথা রয়েছে। এরমাধেই কড়া পদক্ষেপ করল প্রশাসন।

[আরও পড়ুন: কুড়মিদের আন্দোলন প্রত্যাহার, ৬ দিন পর আদ্রা ডিভিশনে গড়াল ট্রেনের চাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে