BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

JEE পরীক্ষার্থীদের ভোগান্তি লাঘবে মঙ্গলবার রাস্তায় নামবে অতিরিক্ত বাস, নির্দেশ নবান্নের

Published by: Sandipta Bhanja |    Posted: August 31, 2020 10:04 pm|    Updated: August 31, 2020 10:04 pm

An Images

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: দেশজোড়া প্রতিবাদের মাঝেই মঙ্গলবার সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং (JEE) পরীক্ষা হওয়ার কথা। পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছতে যাতে কোন অসুবিধা না হয় সে কারণে সমস্ত রকম আয়োজন করছে রাজ্য সরকার। ভোর থেকেই অতিরিক্ত বাস নামাচ্ছে সরকারি পরিবহন নিগমগুলি। পাশাপাশি নবান্নের নির্দেশে বেসরকারি বাস, মিনিবাসও প্রচুর সংখ্যক নামবে বলে জানিয়েছেন মালিকরা।

সকাল সাড়ে ছ’টা থেকে অটো এবং ট্যাক্সি রাস্তায় নামানোর কথাও বলা হয়েছে প্রশাসনের তরফে। এই করোনা পরিস্থিতিতে পরীক্ষা দিতে যেতে কেউ যাতে সমস্যায় না পড়েন সেটি নিশ্চিত করা হচ্ছে প্রশাসনের তরফে। পরিবহন দপ্তর সূত্রে খবর, মঙ্গলবার ভোর পাঁচটা থেকে এসবিএসটিসি এবং এনবিএসটিসি বাস পরিষেবা চালু করে দেবে।

[আরও পড়ুন: প্রথমবার অ্যান্টিজেন টেস্টে ধরা পড়ল করোনা, কলকাতায় IMA-এর দপ্তরে ছড়াল আতঙ্ক]

অন্যদিকে পশ্চিমবঙ্গ পরিবহন নিগম সকাল সাড়ে ছটা থেকে পরিষেবা শুরু করবে। পরীক্ষার্থীরা যাতে কোনও অসুবিধায় না পড়েন, সেক্ষেত্রে তাদের জন্য খোলা হয়েছে কন্ট্রোল রুমও। দেওয়া হয়েছে হেল্পলাইন নম্বর। সেখানে কোনও সুবিধা-অসুবিধায় ফোন করে যোগাযোগ করতে পারবেন যে কেউ। টোল ফ্রি নাম্বারটি হল- ১৮০০৩৪৫৫৫১৯২ এবং হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৮৯০২০১৭১৯১।

প্রসঙ্গত, NEET ও JEE পরীক্ষা আপাতভাবে স্থগিত রাখার জন্য প্রথম থেকেই রণংদেহি মেজাজে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংশ্লিষ্ট বিষয়ে প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠিও পাঠিয়েছেন। তবে সমশ্যার সুরাহা হয়নি। অবশেষে আগামীকাল সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং (JEE) পরীক্ষায় বসবেন পড়ুয়ারা। অতিমারী পরিস্থিতিতে ছাত্রদের যাতে কোনও অলুবিধে না হয়, সেকথা চিন্তা করেই রাস্তায় যথাযথ সংখ্যক বাস, অটো, ট্যাক্সি নামানোর নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

[আরও পড়ুন: ‘জল খেতে যাচ্ছি’ বলে কোভিড ওয়ার্ড থেকে উধাও রোগী, মেডিক্যাল কলেজে চাঞ্চল্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement