BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL প্লে অফ ম্যাচের রাতে চলবে বিশেষ মেট্রো, জেনে নিন সময়সূচি

Published by: Paramita Paul |    Posted: May 23, 2022 7:39 pm|    Updated: May 23, 2022 8:03 pm

Special Metro will run from Esplanade on IPL Play off match night in Kolkata

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: আইপিএলের (IPL) প্লে অফের (Play Off) জোড়া ম্যাচ পেয়েছে কলকাতা। স্বাভাবিকভাবেই করোনা আতঙ্ক কাটিয়ে ইডেনমুখী হবে শহরবাসী। আর শুধু কলকাতা তো নয়, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেটপ্রেমীরা ম্যাচ দেখতে আসবেন। কিন্তু চিন্তা একটাই, খেলা শেষে রাতে বাড়ি ফিরবেন কীভাবে? সেই সমস্ত ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। মঙ্গল ও বুধবার রাতে বিশেষ মেট্রো চলবে। কখন কোথা থেকে মিলবে সেই মেট্রো?

সোমবার এ সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করে মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষ। তাতেই জানানো হয় মঙ্গল এবং বুধবার রাতে এসপ্ল্যানেড স্টেশন থেকে রাত ১২টায় ছাড়বে শেষ মেট্রো। যাতে ইডেন থেকে বাড়িমুখী জনতার ফিরতে সমস্যা না হয়, তাই এই বিশেষ ব্যবস্থা। এসপ্ল্যানেড স্টেশন থেকে একটি মেট্রো যাবে কবি সুভাষ অপরটি দক্ষিণেশ্বর পৌঁছবে রাত সাড়ে বারোটায়। স্মার্ট কার্ড এবং সাধারণ টোকেন কিনেও মেট্রোয় চড়া যাবে।

[আরও পড়ুন: শুভেন্দুকে ছাড়াই নবান্নে লোকায়ুক্ত ও মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নিয়ে আলোচনা, নাম প্রস্তাব মমতার]

কোভিড আতঙ্কে এবার শুধুমাত্র মুম্বই এবং পুণে শহরেই সীমাবদ্ধ ছিল আইপিএল টুর্নামেন্টের সমস্ত ম্যাচ। ফলে টেলিভিশনের পরদায় প্রিয় তারকাদের মারকাটারি ব্যাটিং দেখে মন ভরাতে হয়েছে শহরবাসীকে। দুধের স্বাদ ঘোলে মিটিয়েছিল কলকাতাবাসী। এর মাঝেই প্লে অফ ম্যাচে শিঁকে ছেঁড়ে কলকাতার কপালে। প্লে অফের জোড়া ম্যাচ হচ্ছে কলকাতার ইডেন গার্ডেন্সে। স্বাভাবিকভাবেই হাই ভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকতে তৈরি শহরবাসী তথা রাজ্যবাসী। হটকেকের মতো বিকিয়েছে ম্যাচের টিকিট। তবে চিন্তা ছিল একটাই।

আইপিএলের সূচি বলছে, সন্ধে সাড়ে সাতটায় ম্যাচ শুরু। বিশ-বিশের যুদ্ধ শেষ হতে রাত সাড়ে এগারোটা, পৌনে বারোটা। ফলে ম্যাচ শেষে বাড়ি ফিরবেন কীভাবে, সেটা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল। এবার সেই চিন্তাও দূর করে দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। 

[আরও পড়ুন: ‘পেট্রল-ডিজেলে সেস কমায়নি, রাজ্যের ঘাড়ে বোঝা চাপাচ্ছে কেন্দ্র’, রাজস্বে ক্ষতি নিয়ে তোপ মমতার]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে