BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রেড রোডে কার্নিভ্যাল, প্রশাসনের নির্দেশে একদিনের জন্য চাকরিপ্রার্থীদের ধরনা প্রত্যাহার

Published by: Sayani Sen |    Posted: October 7, 2022 4:58 pm|    Updated: October 7, 2022 7:00 pm

SSC candidates to withdraw protest for single day to mark Durga Puja carnival । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভ্যাল। প্রশাসনের নির্দেশে একদিনের জন্য এসএসসি চাকরিপ্রার্থীদের ধরনা প্রত্যাহার। আগামিকাল গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসবেন না তাঁরা। এদিকে, শুক্রবার আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করেন বিজেপি নেত্রী ভারতী ঘোষ ও রুদ্রনীল ঘোষ। রাজ্য সরকারের তুলোধনা করেন তাঁরা। পালটা জবাব তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের।

৫৭২ দিনে পড়েছে চাকরিপ্রার্থীদের আন্দোলন। আদালতের নির্দেশে যোগ্য প্রার্থীদের নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে রাজ্য। এমনকী, প্রয়োজনে অতিরিক্ত পদ তৈরি করে মেধাতালিকা অনুযায়ী নিয়োগ হবে। পুজোর সময় আন্দোলনকারীদের বাড়িতে ফিরে যাওয়ার অনুরোধ জানান খোদ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। কিন্তু সেই আরজিতে কাজ হয়নি। আন্দোলনকারীদের সাফ কথা, হাতে নিয়োগপত্র পেলে তবেই ধরনামঞ্চ ছাড়বেন তাঁরা। এমন পরিস্থিতিতে শুক্রবার ময়দান থানা থেকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের ই-মেল করা হয়। আগামিকাল অর্থাৎ শনিবার রেড রোডে কার্নিভ্যাল। সে কারণে একদিনের জন্য ধরনা প্রত্যাহারের অনুরোধ করা হয়। সেই অনুরোধে সায় চাকরিপ্রার্থীদের। শনিবার গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসবেন না তাঁরা। আন্দোলনকারীদের দাবি, আগামিকাল কার্নিভ্যালের মঞ্চ থেকে নিয়োগের বিষয়ে ইতিবাচক কিছু ঘোষণা করুন। কমপক্ষে কার্নিভ্যাল শেষে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: কার্নিভ্যালের পরই মমতার বিজয়া সম্মিলনী, আমন্ত্রণ পাবেন শিল্প-সহ বিভিন্ন মহলের বিশিষ্টরা]

এদিকে, শুক্রবার আন্দোলন মঞ্চে যান বিজেপি নেত্রী ভারতী ঘোষ ও রুদ্রনীল ঘোষ। আন্দোলনকারীদের মিষ্টিমুখ করান তাঁরা। রাজ্য সরকারকে একহাত নেন দু’জনে। উল্লেখ্য, এর আগে নবমীতে চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দশমীতে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। আন্দোলনকারীদের পাশে থাকার আশ্বাস দেন তিনি।

বিরোধী বিজেপি নেতাদের পালটা জবাব দেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, “তাঁদের প্রতি সহানুভূতি রেখেই বলি মুখ্যমন্ত্রীর তরফে সরকার উদ্যোগ নিয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় দেখা করেছেন। এসএসসি আদালতে তাদের কথা বলে দিয়েছে। পুজোর সময় আন্দোলনকারীদের আত্মীয়দের সঙ্গে কাটানোর আবেদন করা হয়েছিল। কিন্তু তাঁরা থাকেননি। পাশের রাজ্যে যারা চাকরিপ্রার্থীদের হঠালেন, তাঁরা এখন ওই মঞ্চে জায়গা করে নিয়েছেন।”

[আরও পড়ুন: কালীপুজোয় বাড়ি ফেরা হল না, উত্তরপ্রদেশে সেনার ট্যাংক বিস্ফোরণে মৃত নদিয়ার জওয়ান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে