BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC মামলা: ববিতা সরকারের পর হাই কোর্টের নির্দেশে এবার চাকরি পেতে চলেছেন প্রিয়াঙ্কা সাউ

Published by: Sucheta Sengupta |    Posted: September 23, 2022 2:27 pm|    Updated: September 23, 2022 3:38 pm

SSC Recruitment: Calcutta HC orders to give appointment to Priyanka Shaw after Babita Sarkar | Sangbad Pratidin

রাহুল রায়: যোগ্যতার ভিত্তিতে চাকরি চাই। কোচবিহারের ববিতা সরকারের দেখানো পথে হেঁটে সাফল্যের মুখ দেখতে চলেছেন আরেক চাকরিপ্রার্থী। প্রিয়াঙ্কা সাউ নামে ওই প্রার্থীকে দ্রুত চাকরি দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। সমস্ত নথি খতিয়ে দেখে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্কুল সার্ভিস কমিশনকে (SSC) বলেন, ”পুজোর আগেই চাকরি দিন, এঁরা অনেকদিন ধরে অপেক্ষা করছেন।”

অঙ্কিতা অধিকারী বনাম ববিতা সরকার। এসএসসিতে যোগ্য প্রার্থীর চাকরি পাওয়া নিয়ে ববিতা সরকারের আইনি লড়াই দৃষ্টান্ত স্থাপন করেছে। মন্ত্রীকন্যার চাকরি বাতিল হয়ে মেখলিগঞ্জের ওই স্কুলে ওই পদেই চাকরি পেয়েছেন ববিতা। শুধু তাই নয়, যেদিন থেকে তাঁর চাকরিতে যোগ দেওয়ার কথা ছিল, শুধুমাত্র বঞ্চনার কারণে তা হয়নি, সেই দিন থেকেই ববিতার বকেয়া বেতন দেওয়ার নির্দেশ দিয়েছিল হাই কোর্ট। ইতিমধ্যে অবশ্য সেই টাকা পেয়ে গিয়েছেন তিনি।

[আরও পড়ুন: রেললাইনে ধামসা-মাদল নিয়ে নাচগান, পুরুলিয়ায় কুড়মি আন্দোলনের চতুর্থ দিন উৎসবের মেজাজ]

ববিতার সেই মামলার সঙ্গে যুক্ত হতে চেয়েছিলেন আরও ২০ জন চাকরিপ্রার্থী। তাঁদের সকলেরই একই অভিযোগ। এসএসসি-তে কম নম্বর পেয়েও অন্যরা চাকরি পেয়েছেন, তাঁরা বঞ্চিত হয়েছেন। সেই ২০ জনের মধ্যে একজন প্রিয়াঙ্কা সাউ। মেধাতালিকায় বেশি নম্বর পেয়েও চাকরির নিয়োগপত্র হাতে পাননি। স্কুল সার্ভিস কমিশনের দাবি, ২০১৭ মেধাতালিকা অনুযায়ী মূলত মহিলা ক্যাটাগরিতে ইন্টারভিউ (Interview) নেওয়া হয়েছিল। কিন্তু তাঁর নম্বরের থেকে অন্যদের নম্বর বেশি থাকায় প্রিয়াঙ্কাকে চাকরি দেওয়া সম্ভব হয়নি। তাঁকে ওয়েটিং লিস্টে রাখা হয়েছিল।

[আরও পড়ুন: হাই কোর্টের নির্দেশে দ্রুত পদক্ষেপ, ১৮৫ জন চাকরি প্রার্থীকে সুপারিশপত্র প্রাথমিক শিক্ষা পর্ষদের]

শুক্রবার একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ মামলার শুনানিতে হাই কোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, আদালত মনে করছে এই নিয়োগের যৌক্তিকতা আছে। কমিশনের আইনজীবীকে তিনি বলেন, আজই আবেদনকারী ও তার আইনজীবীকে নিয়ে বৈঠক করে আদালতকে পরবর্তী সপ্তাহে রিপোর্ট দিতে। বিচারপতির প্রস্তাবে কমিশন সময় চাইলে তাঁর মন্তব্য, ”পুজোর আগে চাকরি দিন। এঁরা অনেকদিন ধরে অপেক্ষা করছেন।”

আজ বিকেল ৫ টা নাগাদ স্কুল সার্ভিস কমিশনের অফিসে প্রিয়াঙ্কা সাউ ও তাঁর আইনজীবীর সঙ্গে বৈঠক করার নির্দেশ দেন তিনি। এই বৈঠকের সিদ্ধান্ত বুধবারের মধ্যে আবেদনকারীকে জানাতে হবে চেয়ারম্যানকে। মামলার পরবর্তী শুনানি বৃহস্পতিবার। এনিয়ে প্রিয়াঙ্কা সাউয়ের প্রতিক্রিয়া, ”আগে কমিশনের তরফে নিয়োগপত্র পাই, তারপর বোঝা যাবে, আমাদের বঞ্চনার শেষ হল কি না। এখনও কিছু বলা যাচ্ছে না।” এই মামলার সঙ্গে যুক্ত বাকিদের আবেদনের শুনানি হবে ২৬ সেপ্টেম্বর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে