BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Partha Chatterjee: এসএসসি মামলায় হাই কোর্টে আবেদন খারিজ, রক্ষাকবচ পেলেন না পার্থ চট্টোপাধ্যায়

Published by: Sayani Sen |    Posted: May 20, 2022 2:38 pm|    Updated: May 21, 2022 12:00 pm

SSC scam: No HC relief for TMC minister Partha Chatterjee

গোবিন্দ রায়: এসএসসি মামলায় (SSC Scam) আরও বিপাকে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে রক্ষাকবচের আবেদন খারিজ। এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে পার্টি করার নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

বুধবারই সিঙ্গল বেঞ্চের কাছে এসএসসি নিয়োগে দুর্নীতি মামলা ফিরিয়ে দেয়। তার পরই সিবিআই দপ্তরে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) হাজিরার নির্দেশ দেন বিচারপতি। ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েও লাভ হয়নি। শেষে বিকেল পৌনে ছ’টা নাগাদ কোনও আইনি রক্ষাকবচ ছাড়াই সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সাড়ে তিনঘণ্টা জেরা করা হয় তাঁকে। বৃহস্পতিবার সকালে ফের কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালতের উল্লেখ পর্বে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে মামলা করেন পার্থর আইনজীবী।

[আরও পড়ুন: ‘নাকতলায় সারমেয়র ফ্ল্যাট! টাকার উৎস কী?’, পার্থর সম্পত্তি নিয়েও প্রশ্ন তুলল হাই কোর্ট]

শুক্রবার রক্ষাকবচের আরজি খারিজ করে দেয় হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় তাঁকে পার্টি করার নির্দেশ দেয় হাই কোর্ট। তাঁর সম্পত্তি নিয়েও প্রশ্ন তোলেন হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, “পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসাব আদালতে পেশ করা হোক। তাঁর সারমেয়র জন্য নাকতলায় যে ফ্ল্যাট আছে সেই হিসাবও পেশ করা হোক। পার্থ চট্টোপাধ্যায় (Minister Partha Chatterjee) এবং রাহুল গান্ধীর টাকার উৎস কী? গান্ধী পরিবারের টাকার উৎস কী? তাঁরা কোথা থেকে টাকা পান? পূর্ণাঙ্গ তদন্ত হোক।” এসএসসি উপদেষ্টা কমিটি নিয়েও পার্থ চট্টোপাধ্যায় কেন কিছু জানতেন না, সে বিষয়ে সন্দেহপ্রকাশ করেন বিচারপতি। 

এদিকে, দ্বিতীয়বার পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা আগামী সপ্তাহে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছেন তাঁকে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ফের সিবিআইয়ের মুখোমুখি হন কিনা, সেটাই এখন দেখার। এদিকে, ফেসবুক পোস্টে দলীয় কর্মীদের সতর্ক হওয়ার বার্তা দিলেন পার্থ চট্টোপাধ্যায়।

Partha Chatterjee

এদিকে, রাজ্যের জারি করা নিয়োগের নয়া বিজ্ঞপ্তি নিয়ে ভর্ৎসনা করেন বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, “মামলা চলাকালীন কীভাবে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হল? নিয়োগ কারা করবেন?” এছাড়া, তদন্তে আরও গতি আনতে প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের অনুসন্ধান কমিটির রিপোর্ট সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ হাই কোর্টের। এতদিন হাই কোর্টের রেজিস্টারের কাছেই সুরক্ষিত ছিল। শুক্রবার এই রিপোর্ট সিবিআইয়ের হাতে তুলে দিতে হবে।

[আরও পড়ুন: হাই কোর্টের নির্দেশে চাকরি খোয়ালেন পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা, ফেরাতে হবে বেতনও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে