BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Partha Chatterjee: ‘নাকতলায় সারমেয়র ফ্ল্যাট! টাকার উৎস কী?’, পার্থর সম্পত্তি নিয়েও প্রশ্ন তুলল হাই কোর্ট

Published by: Sayani Sen |    Posted: May 20, 2022 3:57 pm|    Updated: May 20, 2022 4:30 pm

Calcutta HC judges asks education minister Partha Chatterjee to furnish property details

গোবিন্দ রায়: এসএসসি দুর্নীতি মামলার (SSC Scam) শুনানিতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সম্পত্তি নিয়ে প্রশ্ন তুললেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নাকতলার ফ্ল্যাট নিয়ে প্রশ্ন তোলেন তিনি। সম্পত্তির পরিমাণ কত, তার পূর্ণাঙ্গ তদন্ত হওয়া প্রয়োজন বলেই পর্যবেক্ষণ বিচারপতির। এসএসসি সংক্রান্ত সমস্ত মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে পার্টি করার নির্দেশ তাঁর।

এসএসসি দুর্নীতি মামলায় আইনি রক্ষাকবচ নিতে বৃহস্পতিবার সকালে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তবে মন্ত্রীর আরজি খারিজ করে দিল ডিভিশন বেঞ্চ। পরিবর্তে এসএসসি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে পার্টি করার নির্দেশ আদালতের। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, “পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসাব আদালতে পেশ করা হোক। তাঁর সারমেয়র জন্য নাকতলায় যে ফ্ল্যাট আছে সেই হিসাবও পেশ করা হোক। পার্থ চট্টোপাধ্যায় এবং রাহুল গান্ধীর টাকার উৎস কী? গান্ধী পরিবারের টাকার উৎস কী? তাঁরা কোথা থেকে টাকা পান? পূর্ণাঙ্গ তদন্ত হোক।”

[আরও পড়ুন: খাস কলকাতায় ‘হানি ট্র্যাপ’, অশ্লীল ছবি-ভিডিও পাঠিয়ে টাকা আদায়ের চেষ্টা! গ্রেপ্তার মূল পাণ্ডা]

আরও একবার পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ করার দাবি জানান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন শুনানিতে তিনি আরও বলেন, “পদত্যাগ প্রসঙ্গে আমি আমার মতপ্রকাশ করেছি। পৃথিবীর বিভিন্ন জায়গায় নেতারা পদত্যাগ করেছেন। লালবাহাদুর শাস্ত্রী ৫৫ বছর আগে উদাহরণ স্থাপন করেছেন। বাংলা পারছে না? রাজনীতিতে কী আছে? পার্থবাবু শিবদাস বন্দ্যোপাধ্যায়ের ভাইপো। রবিন দেব এবং দিলীপ ঘোষের ভাল বন্ধু। দৃঢ়তা দেখাতে পারছেন না?”

এসএসসির উপদেষ্টা কমিটি নিয়েও ফের প্রশ্ন তোলেন বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, “পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ওএসডি এবং আপ্ত সহায়ক এসএসসির উপদেষ্টা কমিটিতে ছিলেন। তাঁরা সরাসরি পার্থ চট্টোপাধ্যায়কে রিপোর্ট দিতেন। তাই এই কমিটির বিষয়ে পার্থবাবু কিছু জানতেন না, আমি বিশ্বাস করি না। সব দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হোক সেটাই আমি চাই।” বিচারপতি অমৃতা সিনহাও এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: SSC মামলার তদন্তে সকালেই সিবিআই দপ্তরে মন্ত্রী পরেশ অধিকারী, দফায় দফায় চলবে জেরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে