BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Paresh Adhikari: চূড়ান্ত সময়সীমা পেরলেও নিজাম প্যালেসে এলেন না পরেশ অধিকারী, এফআইআর করল CBI

Published by: Sayani Sen |    Posted: May 19, 2022 3:34 pm|    Updated: May 20, 2022 12:46 pm

SSC scam: TMC minister Paresh Adhikari to reach Kolkata today

গোবিন্দ রায়: এসএসসি মামলায় বারবার সিবিআই দপ্তরে হাজিরা এড়ানোর জের। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikari) ও তাঁর মেয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সিবিআই। এদিকে, মন্ত্রীর আইনজীবীর দাবি, বৃহস্পতিবারই সন্ধে সাড়ে ৬টা নাগাদ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছবেন পরেশ অধিকারী। কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, বিমানবন্দর থেকে সোজা নিজাম প্যালেসে সিবিআইয়ের মুখোমুখি হতে হবে মন্ত্রীকে।

উচ্চমাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নাম জড়ায় শিক্ষাদপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। অভিযোগ, মেধা তালিকায় না থেকেও মন্ত্রীর মেয়ে চাকরি পেয়ে গিয়েছেন। ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর চেয়ে নম্বর কম ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা। অথচ ২০১৮ সাল থেকে মেখলিগঞ্জের একটি স্কুলে চাকরি করছেন অঙ্কিতা। এরপরই আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থী ববিতা। সেই মামলাতেই সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দেয় হাই কোর্ট।

[আরও পড়ুন: জঙ্গিদের অর্থসাহায্যের অভিযোগ, বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে দোষী সাব্যস্ত করল আদালত]

এসএসসি মামলায় রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে (Minister Paresh Adhikari) মঙ্গলবার রাত আটটার মধ্যে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাজিরা এড়ান মন্ত্রী। আচমকা ‘উধাও’ হয়ে যান। বিচারপতি নির্দিষ্ট ডেডলাইন বেঁধে দেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেন। তবে এবারও হাই কোর্টের নির্দেশ অবমাননা করে হাজিরা এড়ান মন্ত্রী।

আইনজীবী বিশ্বরূপ ভট্টাচার্যের মাধ্যমে সিবিআইয়ের থেকে কিছুটা সময় চেয়ে নেন মন্ত্রী। কলকাতা হাই কোর্টের আইনজীবী জানান, বৃহস্পতিবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ কলকাতায় পৌঁছবেন তিনি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্ত্রীর আইনজীবীকে প্রশ্ন করেন, বর্ধমান নাকি বাগডোগরা থেকে কলকাতায় আসবেন পরেশ অধিকারী? আইনজীবী জানান, আপাতত কোচবিহারেই রয়েছেন মন্ত্রী। বাগডোগরা বিমানবন্দর থেকে বিকেল পাঁচটার এসজি ৩২৩০ বিমানে উঠবেন। এরপর বিচারপতি নির্দেশ দেন, বিমানবন্দর থেকে সোজা নিজাম প্যালেসে সিবিআইয়ের মুখোমুখি হতে হবে মন্ত্রীকে। বিধাননগরের সিপিকে বিমানবন্দরের নিরাপত্তা সুনিশ্চিত করার নির্দেশ বিচারপতির। তিনি আরও জানান, যদি কোনও কারণে কলকাতায় না ফেরেন বা সিবিআইয়ের মুখোমুখি না হন, তাহলে বুঝতে হবে মন্ত্রী সিবিআই ও হাই কোর্টকে ভাঁওতা দিচ্ছেন।

তবে মেয়ে অঙ্কিতাকে ছাড়াই ইতিমধ্যেই বাগডোগরা বিমানবন্দরে পৌঁছেছেন মন্ত্রী পরেশ অধিকারী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, “কলকাতায় যাচ্ছি।” পরেশ অধিকারীর সিবিআই তলব প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “যদি কেউ দোষী হন, তবে শাস্তি পাবেন। এটা আদালতের বিচারাধীন বিষয়। এ বিষয়ে কিছুই বলব না।”

[আরও পড়ুন: ‘আমরা কিনলাম অডি, চড়ল পল্লবীর পরিবার’, ক্ষোভ সাগ্নিকের মায়ের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে