BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মানুষের পাশে থাকুন’, জনসংযোগ বাড়াতে ওসিদের নির্দেশ সিপি অনুজ শর্মার

Published by: Subhamay Mandal |    Posted: August 10, 2019 8:48 am|    Updated: August 10, 2019 8:48 am

Stand with people, CP Kolkata Police Anuj Sharma directs officials

সুপ্রিয় বন্দ্যোপাধ্যায় ও অর্ণব আইচ: শুধুমাত্র এলাকার আইনশৃঙ্খলা রক্ষা বা অপরাধ দমন নয়। এবার থেকে প্রথাগত পুলিশি ব্যবস্থা মেনে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদের কাজ করে দেওয়ার জন্য নির্দেশ দিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। এর জন্য পুলিশকে আরও বেশি করে জনসংযোগ বাড়ানোর নির্দেশ দেন তিনি। শুক্রবার শহরের সমস্ত থানার ওসিকে লালবাজারে ডেকে তিনি এই নির্দেশ দেন। পাশাপাশি শহরজুড়ে ছড়িয়ে পড়া স্পা এবং ম্যাসাজ সেন্টারের নামে মধুচক্রের ব্যবসা বন্ধ করার জন্য লালবাজারের ইমমরাল ট্রাফিক বিভাগের গোয়েন্দাদেরও কড়া নির্দেশ দেন পুলিশ কমিশনার। সেই সঙ্গে সোমবারের বকরি ইদে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং আসন্ন স্বাধীনতা দিবসে নিরাপত্তা বজায় রাখার জন্যও ওসিদের নির্দেশ দেন তিনি।

এদিন শহরের সমস্ত থানার ওসিদের ডেকে জরুরি বৈঠকে বসেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। এদিনের বৈঠকে ইদ ও স্বাধীনতা দিবসের সম্প্রীতি ও নিরাপত্তা নিয়ে আলোচনা হয়। উপস্থিত ছিলেন লালবাজারের অন্যান্য আইপিএস কর্তারাও। বৈঠকে পুলিশ কমিশনার নির্দেশে জানান, “আসন্ন ইদের জন্য শহরে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে আপনারা আরও বেশি করে সচেষ্ট হন। স্বাধীনতা দিবসেও শহরজুড়ে নিরাপত্তা বজায় রাখতে আরও বেশি করে জনসংযোগ বৃদ্ধির উপর জোর দিন। তাতেই আপনাদের নিজস্ব ‘সোর্স’ আরও বাড়বে। ‘সোর্স’ বাড়লেই আপনাদের কাছে বিভিন্ন বিষয়ের আগাম খবর চলে আসবে।”

এরপরেই শুরু হয় ‘ক্রাইম মিটিং’। এই মিটিংয়ে পুলিশ কমিশনার অনুজ শর্মা নেতাজিনগরে বৃদ্ধ দম্পতি খুনের তদন্তের বিষয়ে জানতে চান। জানতে চান বেহালায় খুনের তদন্তের বিষয়টিও। দু’টি ক্ষেত্রেই ধৃতদের মামলায় কড়া সাজা করানোর বিষয়ে নির্দেশ দেন তিনি। নিষিদ্ধ মাদক যাতে আরও বেশি করে ধরা হয় তার জন্য লালবাজারের মাদক বিরোধী বিভাগের গোয়েন্দাদের সতর্ক করেন তিনি। সেই সঙ্গে নারী পাচার রুখতেও আরও বেশি করে সতর্ক থাকার জন্য লালবাজারের নারী পাচার দমন শাখার গোয়েন্দাদেরও সতর্ক করেন পুলিশ কমিশনার।

পুলিশ কমিশনার অনুজ শর্মা জানান, “জনসংযোগ বাড়িয়ে আরও বেশি করে সাধারণ মানুষের পাশে থাকতে হবে।” পাশাপাশি শিয়ালদহ ও জীবনানন্দ সেতু স্বাস্থ্যপরীক্ষার জন্য বন্ধ থাকলে যাতে যানজট ছড়িয়ে না পড়ে তার জন্য ট্রাফিক বিভাগকে সতর্ক করেন পুলিশ কমিশনার। ওসিদের নির্দেশ দিয়ে তিনি জানান, “রাস্তার আলো যাতে সন্ধ্যার পর নিভে না থাকে তার উপর কড়া নজর দিন। কারণ রাস্তায় আলো না থাকলে দুর্ঘটনার সংখ্যা যেমন বাড়ে, তেমনি বাড়তে পারে অন্যান্য অপরাধও। মদ্যপ অবস্থায় গাড়ি চালালে কড়া ব্যবস্থা নিন।” পাশাপাশি পুজোর প্রস্তুতি শুরু করে দেওয়ার জন্য ওসি ও ডিসিদের নির্দেশ দেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে