১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, সরস্বতী পুজো উপলক্ষে টানা ৫ দিন ছুটি

Published by: Sayani Sen |    Posted: January 26, 2020 4:44 pm|    Updated: January 26, 2020 4:47 pm

State government employees gets holiday from 29 January to 2 February

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। ২৯ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত টানা পাঁচদিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। প্রথমে সরকারি ক্যালেন্ডারে ৩০ জানুয়ারি সরস্বতী পুজো উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়েছিল। তবে এখন দেখা যাচ্ছে, তিথি অনুযায়ী ২৯ জানুয়ারি এবং ৩০ জানুয়ারি সরস্বতী পুজো। তাই পুজোয় আদৌ অফিস যেতে হবে কি না, তা নিয়েই তৈরি হয়েছিল ধোঁয়াশা। তবে নয়া বিজ্ঞপ্তি জারি করে সেই বিতর্কের অবসান করল নবান্ন।

যদিও প্রথমে রাজ্য সরকার ৩০ এবং ৩১ জানুয়ারি সরস্বতী পুজো উপলক্ষে ছুটি দিয়েছিল। কিন্তু পঞ্জিকা মতে চলতি বছর ২৯ এবং ৩০ জানুয়ারি সরস্বতী পুজো। স্কুল, কলেজ, বাড়িতে ২৯ জানুয়ারিই মূলত বাগদেবীর আরাধনা করা হবে। তাই সেক্ষেত্রে কীভাবে পুজো সামলে অফিস করবেন, তা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন সরকারি কর্মীরা। ওইদিন কী তবে অফিস সামলেই পুজো করতে হবে, তা নিয়েই তৈরি হয়েছিল ধোঁয়াশা। তবে এই সমস্যা মেটাতে নয়া নোটিস জারি করল রাজ্য সরকার। নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্য সরকারি কর্মচারীদের ২৯ জানুয়ারি, বুধবার এবং ৩০ জানুয়ারি, বৃহস্পতিবার ছুটি। যেকোনও পুজোর পরেরদিনও ছুটি দেয় রাজ্য সরকার। তাই ৩১ জানুয়ারি, শুক্রবারও ছুটি ঘোষণা করা হয়েছে। তার পরেরদিন ১ ফেব্রুয়ারি, শনিবার এবং ২ ফেব্রুয়ারি, রবিবার হওয়ায় ওই দু’দিন সাপ্তাহিক ছুটি। তাই সরস্বতী পুজো উপলক্ষে পরপর মোট পাঁচদিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। অনায়াসে ছোটখাটো কোনও জায়গায় বেড়িয়ে আসতেই পারেন সরকারি কর্মীরা।

[আরও পড়ুন: সংঘাতের মাঝেই অন্য ছবি, রেড রোডের কুচকাওয়াজে খোশগল্প রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর]

ছুটি পাওয়ার পরেও বিশেষ সন্তুষ্ট নন রাজ্য সরকারি কর্মচারীরা। কারণ, ধর্মঘটের ক্ষেত্রে উপস্থিতি বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। উপস্থিত থাকতে না পারলে কর্মজীবনের একদিন এবং বেতনও কাটা যায়। তবে সরস্বতী পুজো এবং সাপ্তাহিক ছুটি হিসাবে টানা পাঁচদিন ছুটি থাকায় বিরক্ত সরকারি কর্মীরা। তাঁদের প্রশ্ন, এক্ষেত্রে টানা পাঁচদিন ছুটি থাকলে কর্মসংস্কৃতি নষ্ট হবে না?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে