১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতায় ফের জেএমবি জঙ্গিদের আনাগোনা, STF’এর জালে ৩ বাংলাদেশি সন্ত্রাসবাদী

Published by: Sucheta Sengupta |    Posted: July 11, 2021 4:31 pm|    Updated: July 11, 2021 6:14 pm

STF of Kolkata Police arrests 3 suspected JMB terrorists | Sangbad Pratidin

অর্ণব আইচ: কলকাতা শহরে ফের গ্রেপ্তার বাংলাদেশি জঙ্গি। রাতভর অভিযান চালিয়ে তিনজন জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশের (Kolkata Police) স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)। এরা সকলেই নব্য জেএমবি সদস্য বলে প্রাথমিক অনুমান তদন্তকারীদের। বেশ কিছুদিন আগে থেকেই এরা ডেরা বেঁধেছিল কলকাতায়। ভুয়ো পরিচয়পত্র দাখিল করে বাড়িভাড়া পেতেও সমস্যা হয়নি। এরপর গোপন সূত্রে শহরে তাদের অস্তিত্বের কথা জানতে পেরে এসটিএফ অভিযান চালায়। তাতেই ধরা পড়ে ৩ জন।

এসটিএফ সূত্রে খবর, ধৃতদের নাম – নাজিউর রহমান, রবিউল ইসলাম, সাবির। এরা নব্য জেএমবি-তে (JMB) স্লিপার সেলের হয়ে কাজ করত। কিন্তু কলকাতায় ঠিক কী উদ্দেশে এসেছিল, তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। বিস্তারিত জানতে চলছে জেরা। শহরের বুকে বসেই সন্দেহভাজন কাজকর্ম করছে বাংলাদেশের কয়েকজন বাসিন্দা, গোপন সূত্রে এই খবর পেয়ে শুক্রবার গভীর রাতে তল্লাশি চালান এসটিএফ আধিকারিকরা। জানা গিয়েছে, এরা বেহালায় (Behala) বাড়ি ভাড়া করে থাকত। ভাড়া নেওয়ার সময়ে তারা জানায় যে, এক আত্মীয় চিকিৎসার জন্য কলকাতার হাসপাতালে ভরতি, তাই তারা দেখভালের জন্য বাড়ি ভাড়া নিতে চায়। সেই বাড়িতে গোপন অভিযান চালিয়েই নাজিউর, রবিউলদের গ্রেপ্তার করে এসটিএফ।

[আরও পডুন: করোনাবিধি অগ্রাহ্য করে কীভাবে পার্টিতে সায়? পার্কস্ট্রিটের হোটেল কর্তৃপক্ষকে লালবাজারে তলব]

প্রসঙ্গত, বাংলায় জেএমবি জঙ্গিদের সক্রিয়তা নতুন নয়। খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডই তার উদাহরণ। এরপরও বীরভূম, মুর্শিদাবাদ থেকে নানা সময়ে জেএমবি সদস্যদের গ্রেপ্তার করা হয়েছে। এদিকে, রবিবারই লখনউতে (Lucknow) সন্ত্রাস দমন অভিযান চালিয়ে ২ সন্দেহভাজন আল কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করেছে ATS. তার ঠিক আগে শনিবার মাঝরাতে কলকাতায় জেএমবি সদস্যদের ধরা পড়ার খবর থেকে স্পষ্ট, দেশজুড়েই জঙ্গিজাল ছড়িয়ে পড়ছে। এটি কলকাতা পুলিশের এসটিএফের বড় সাফল্য বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

[আরও পডুন: স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্পে ব্যাপক সাড়া, ১০ দিনে জমা পড়ল প্রায় ২৬ হাজার আবেদনপত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement