BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

‘কোভিড প্রোটোকল মানা হচ্ছে না বিদেশ থেকে আসা বিমানে’, কেন্দ্রকে চিঠি দিচ্ছেন ক্ষুব্ধ মমতা

Published by: Subhamay Mandal |    Posted: June 26, 2020 6:29 pm|    Updated: June 26, 2020 6:29 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিদেশ থেকে যে বিমান আসছে তাতে কোভিড প্রোটোকল মানা হচ্ছে না। অভিযোগ তুলে কেন্দ্রকে চিঠি দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এর আগেও যখন বিশেষ বিমান পরিষেবা শুরু তখন কোভিড প্রোটোকল না মানা নিয়ে নিজের আপত্তির কথা সাংবাদিক সম্মেলনে বলেছিলেন।

তাঁর দাবি, ‘অবিলম্বে বিমান পরিষেবা বন্ধ রাখা হোক। দরকারে মাসে একটি বিমান আসতে পারে শুধুমাত্র একটি কাগজে যাত্রীদের দিয়ে তাঁদের সম্পর্কে লিখিয়ে নেওয়া হচ্ছে। কিন্তু তারপর আর কোনও পরীক্ষা হচ্ছে না। তাঁরা কোথায় যাচ্ছে কি করছে কোন খোঁজ নেই। এইভাবে কোভিড ছড়িয়ে দেওয়ার কোনও মানে হয় না।’ শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলনে এই নিয়ে নিজের আপত্তির কথা ফের জানান। তিনি আরও বলেছেন, ‘এছাড়া হটস্পট এলাকা থেকে ডোমেস্টিক ফ্লাইটের ক্ষেত্রে আরও একটি বিষয় দেখা উচিত। গা ঘেষাঘেষি করে আসছেন। কিছুদিন আগেই দুজন যাত্রী করোনা পজিটিভ হয় চলে এসেছেন অন্য যাত্রীদের সঙ্গে। এটা করা যাবে না।’

[আরও পড়ুন: রাজ্যে সুস্থতার হার ৬৫ শতাংশ, করোনা চিকিৎসার খরচ কমাতে বড়সড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর]

তিনি কেন্দ্রকে অভিযোগ জানানোর পাশাপাশি যাত্রীদের কথা ভেবে সমাধানের পথও বলে দিয়েছেন। তিনি বলেছেন, ‘দরকারে ১৫ দিন অন্তর একটি করে বিমান আসতে পার। রাজ্যের মধ্যে কলকাতা থেকে অন্ডাল সেখান থেকে শিলিগুড়ি যাতায়াত করতে পারে।’ রেলের স্পেশ্যাল ট্রেনেও কোভিড প্রোটোকাল মানা হচ্ছে না বলে বারবার সরব হয়েছেন মমতা। আগেও তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছিল। তা নিয়ে বিরোধীরা একজোট হয়ে এই নিয়ে আক্রমণ করেন। সেই স্পেশ্যাল ট্রেন নিয়ে তিনি এদিন বলেছেন, ‘এছাড়া দিনে দশটা করে স্পেশ্যাল ট্রেন আসছে। এভাবে ট্রেন ঢুকলে মুশকিল। মুখ্যসচিব এ নিয়ে চিঠি দেবেন কেন্দ্রকে। সবকিছুই চললে লকডাউনের গুরুত্ব কী? মানুষের হাতে পয়সা থাকবে না কেন’, প্রশ্ন মুখ্যমন্ত্রীর।

[আরও পড়ুন: ‘ভাষার সন্ত্রাস মহামারী আইন ভাঙছে’, নাম না করে বিজেপিকে খোঁচা মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement