BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনেই বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষা, গন্তব্যে পৌঁছতে নাজেহাল পড়ুয়ারা

Published by: Sayani Sen |    Posted: August 27, 2020 7:26 pm|    Updated: August 27, 2020 7:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে আপাতত বন্ধ রয়েছে স্কুল, কলেজ। আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত এ রাজ্যের স্কুল, কলেজ খুলবে না বলেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কোভিড পরিস্থিতিতে JEE, NEET নিয়েও তীব্র বিরোধিতা করেছেন তিনি। তবে তারই মাঝে সম্পূর্ণ লকডাউনেও কলকাতায় হয়ে গেল বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রবেশিকা পরীক্ষা। গন্তব্যে পৌঁছতে ভোগান্তি হলেও অধিকাংশই দিলেন পরীক্ষা।

বৃহস্পতিবার বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রবেশিকা পরীক্ষা ছিল। এদিকে সেদিনই রাজ্যে সম্পূর্ণ লকডাউন। তবে তা সত্ত্বেও পূর্ব নির্ধারিত আইন বিভাগের প্রবেশিকার সূচিতে কোনও বদল হয়নি। প্রবেশিকা পরীক্ষা বলে কথা। তাই লকডাউন (Lockdown) থাকা সত্ত্বেও রাস্তায় বেরতেই হল পড়ুয়াদের। কেউ কেউ বাড়ির গাড়িতে করেই পৌঁছন গন্তব্য। আবার কেউ ভাড়া করেন গাড়ি। তবে সুযোগ পেয়েও প্রবেশিকা পরীক্ষায় বসতে পারেননি এমন ছাত্রছাত্রীও রয়েছেন অনেকেই। দুর্গাপুরের উখড়া টাউনে থাকেন বৃষ্টি ভাণ্ডারী। তিনি কলকাতার জর্জ কলেজের মাস কমিউনিকেশন বিভাগে স্নাতকোত্তর। বেনারস বিশ্ববিদ্যালয় এম এ পড়তে আবেদন করেছিলেন। সুযোগ পেয়েও এদিন মাস কমিউনিকেশনের প্রবেশিকা পরীক্ষায় বসা হল না। লকডাউনের দিন ঘোষণার পর বৃষ্টি বেনারস বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে মেল করেছিলেন একথা জানিয়ে যে, ট্রেন,বাস, গাড়ি চলাচল বন্ধ থাকার কারণে পরীক্ষাকেন্দ্র পর্যন্ত পৌঁছনো কার্যত অসম্ভব। সেই মেলের কোনও উত্তর তিনি পাননি বলে জানিয়েছেন। রাস্তাতেও ছিল কড়া পুলিশি নজরদারি। সেক্ষেত্রে অ্যাডমিট কার্ড দেখিয়েই গন্তব্যে পৌঁছন অনেকেই।

[আরও পড়ুন: কোভ্যাক্সিনের মানব ট্রায়ালের অভিজ্ঞতা কেমন, দুর্গাপুরে ফিরে জানালেন যুবক]

কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে পরীক্ষাকেন্দ্রে একাধিক বিধিনিষেধ জারি ছিল। পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে ছাত্রছাত্রীদের থার্মাল স্ক্যানিং করা হয়। এছাড়া হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্কের ব্যবহার ছিল বাধ্যতামূলক। বারবার স্যানিটাইজও করা হয় পরীক্ষাকেন্দ্রের প্রবেশপথ। পরীক্ষা দিয়ে বেরোনোর পর পড়ুয়াদের দাবি, লকডাউনের দিন প্রবেশিকা পরীক্ষা পড়ে যাওয়ায় সমূহ অসুবিধা মুখে পড়তে হয়েছে তাঁদের।

দেখুন ভিডিও:

ছবি ও ভিডিও: পিণ্টু প্রধান

[আরও পড়ুন: করোনায় ছেদ দাম্পত্যে, ভাইরাস সংক্রমিত জানতে পেরেই স্বামীকে বাড়িছাড়া করল স্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement