ad
ad

Breaking News

মেট্রোয় আত্মহত্যা

সাতসকালেই মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, সেন্ট্রালের ঘটনায় আংশিক বন্ধ মেট্রো চলাচল

কবি সুভাষ থেকে ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক রাখার চেষ্টা।

Suicide attempt at Central metro, service is pertially halted
Published by: Sucheta Sengupta
  • Posted:September 9, 2019 9:01 am
  • Updated:September 9, 2019 9:52 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের শুরুর দিন সতাসকালেই মেট্রো বিপত্তি। সেন্ট্রাল স্টেশনে ফের লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক তরুণী। যদিও প্রাণহানি ঘটেনি বলেই মেট্রো সূত্রে খবর। আপাতত লাইনে বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে ওই মহিলাকে উদ্ধারের চেষ্টা করছেন মেট্রোর কর্মীরা। ফলে মেট্রো চলাচল আংশিকভাবে বন্ধ রয়েছে।

[আরও পড়ুন: স্পা-এর আড়ালে মধুচক্র, অনলাইন জালিয়াতির ঘটনায় ভিনরাজ্যের যোগ]

মেট্রো সূত্রে জানা গিয়েছে, সকাল ৮টা ১৪ নাগাদ ডাউন একটি ট্রেন সেন্ট্রাল স্টেশনে ঢোকার মুখে বছর পঁচিশের এক তরুণী আচমকাই ঝাঁপিয়ে পড়েন লাইনে। তা নজরে আসতেই তড়িঘড়ি বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেন কর্মীরা। তাঁকে উদ্ধারের চেষ্টা শুরু হয়। তাঁর নাম, পরিচয় বিস্তারিত কিছু এখনও জানা সম্ভব হয়নি মেট্রো কর্তৃপক্ষের। কী কারণে তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন, সেই কারণও অজ্ঞাত। দ্রুত তাঁকে অক্ষত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তরুণীর হাতে কিছুটা ক্ষত রয়েছে বলে জানা গিয়েছে। 

এই দুর্ঘটনার জেরে থমকে যায় মেট্রো পরিষেবা। দমদম থেকে গিরীশ পার্ক পর্যন্ত আপ ও ডাউন লাইনে পরিষেবা বন্ধ রাখা হয়েছে। যদিও কবি সুভাষ থেকে ময়দান পর্যন্ত, আপ লাইনে  মেট্রো চলাচল স্বাভাবিক রাখতে তৎপর কর্তৃপক্ষ। এর জেরে অফিস টাইমে নাজেহাল নিত্যযাত্রীরা। প্রতিটি স্টেশনে বাড়ছে ভিড়। সকলেই পরিষেবা স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছেন। সপ্তাহের প্রথম দিন শুরুতেই এমন ঘটনায় যাত্রীরা যে বেশ
অসুবিধার মধ্যে পড়েছেন, তা বলাই বাহুল্য। বিকল্প পথে গন্তব্যে পৌঁছনোর জন্য সড়কপথে বাড়ছে ভিড়। এর আগেও নানা সময়ে মেট্রোয় আত্মহত্যার জেরে ব্যাহত হয়েছে পরিষেবা। কলকাতা শহরে অন্যতম দ্রুতগামী যোগাযোগ ব্যবস্থা এভাবে স্তব্ধ হয়ে যাওয়ায় বারবারই সমস্যা হয়েছে। তা সত্ত্বেও মেট্রোয় আত্মহত্যা রুখতে কর্তৃপক্ষের তেমন কোনও সদর্থক পদক্ষেপ নেই বলেও সমালোচনা হচ্ছে।

[আরও পড়ুন: সুস্থতার পথে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, হাসপাতালে খেলেন আইসক্রিমও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ