BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজনীতি সরিয়ে মানবকল্যাণ, রক্তদান শিবিরে অরূপ-চন্দ্রিমার সঙ্গে এক সারিতে সুজন

Published by: Sucheta Sengupta |    Posted: April 17, 2020 10:15 pm|    Updated: April 17, 2020 10:15 pm

Sujan Chakroborty, Arup Biswas and Chandrima Bhattacharya get togather in blood donation camp

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লকডাউনের সময়ে পূর্ব ঘোষিত বহু রক্তদান শিবির বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র পুলিশের পরিচালিত শিবিরগুলোই চলছে। প্রয়োজনে রক্ত পাওয়া যাচ্ছে না। সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। বহুবার আবেদনেও কাজ হয়নি। যাদবপুরের সিপিএম বিধায়ক তথা বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী এ বিষয়ে প্রশাসনিক হস্তক্ষেপ চেয়ে সরাসরি মুখ্যমন্ত্রীকে চিঠি দেন। রাজনীতির উর্ধ্বে উঠে সমস্ত রক্তদান শিবির চালু রাখার আবেদন জানান তিনি।

সেইমতো শুক্রবার নেতাজিনগরে সিপিএম টালিগঞ্জ-২ এরিয়া কমিটির পক্ষ থেকে রক্তদান কর্মসূচি হয়ে গেল। রাজনৈতিক মতবিরোধ সরিয়ে রেখে বাম বিধায়ক সুজন চক্রবর্তীর সঙ্গে সেই শিবিরে দেখা গেল রাজ্যের দুই মন্ত্রী অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্যকে।

[আরও পড়ুন: করোনা আক্রান্তের হদিশ, ‘স্পেশ্যাল এরিয়া’ হিসেবে চিহ্নিত দক্ষিণ দমদমের গোরক্ষবাসী]

পূর্বঘোষিত রক্তদান শিবির কর্মসূচি এভাবে বন্ধ করে দেওয়াটা ঠিক নয়। এতে মানুষ বিপদে পড়ছেন। বাম নেতাদের এই আবেদনে সাড়া দিয়ে শুক্রবার থেকে রাজ্যের শাসকদল এবং পুলিশের পাশাপাশি অন্যান্য দল বা সংস্থাকেও এই ক্যাম্প করবার অনুমতি দিয়েছে প্রশাসন। মোবাইল ভ্যানে ক্যাম্প করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন নেতাজিনগর নারকেল বাগানে এই মোবাইল ভ্যানে রক্তদান করেন এলাকার ৩০ জন রক্তদাতা। অত্যাধুনিক এই ক্যাম্প, এক বাতানুকূল বাসে একসঙ্গে ৩ থেকে ৪ জন রক্ত দেওয়ার মতো পরিকাঠামো নিয়ে তৈরি। এই সময় ফিজিক্যাল ডিসট্যান্স বজায় রাখার স্বার্থে একসঙ্গে দু’জন করে রক্তদান করছেন। সর্বোচ্চ ৩০ জন রক্ত দেবেন একেক দিনে। এমনই সিদ্ধান্ত নেয় রাজ্য স্বাস্থ্য দপ্তর।

[আরও পড়ুন: ‘লকডাউন না মানলে সশস্ত্র পুলিশ নামাব’, নবান্ন থেকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর]

আজ প্রথমদিনে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন যাদবপুরের বিধায়ক সুজন চক্রবর্তী, রাজ্য সরকারের পক্ষ থেকে ছিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও অরূপ বিশ্বাস। ছিলেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। শনিবার থেকে এই মোবাইল ভ্যান বিভিন্ন অঞ্চলে ঘুরে রক্তদান কর্মসূচি করবে। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকেও তা জানিয়ে দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement