BREAKING NEWS

৭ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ২৩ নভেম্বর ২০২০ 

Advertisement

আশুতোষ কলেজের ইংরাজির মেধা তালিকায় সানি লিওনের নাম প্রথমে! তুঙ্গে বিতর্ক

Published by: Sayani Sen |    Posted: August 27, 2020 8:56 pm|    Updated: August 28, 2020 11:42 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলেজে ভরতি মেধা তালিকায় অসঙ্গতি থাকা কোনও নতুন বিষয় নয়। ছোটখাটো অসঙ্গতি থাকেই। তবে দক্ষিণ কলকাতার স্বনামধন্য আশুতোষ কলেজে ইংরাজি বিভাগের মেধা তালিকা দেখে চক্ষু ছানাবড়া প্রায় সকলের। কারণ, সেই তালিকায় দেখা গিয়েছে একেবারে প্রথমেই রয়েছেন সানি লিওনের (Sunny Leone) নাম! তাঁর অ্যাপ্লিকেশন এবং রোল নম্বরও দেওয়া রয়েছে মেধা তালিকা। চলতি বছরের শিক্ষাবর্ষেই পাশ করেছেন বলেও উল্লেখ রয়েছে। প্রাপ্ত নম্বরের কথাও রয়েছে মেধা তালিকায়। কিন্তু সত্যি কী সানি লিওনে ভরতি হবেন এই কলেজে, মেধা তালিকা দেখার পর অনেকেই হাসির ছলে সেই প্রশ্নই করছেন।

বৃহস্পতিবার আশুতোষ কলেজের মেধা তালিকা প্রকাশ হয়। তাতেই দেখা গিয়েছে একেবারে প্রথমেই রয়েছে রুপোলি পর্দার তারকা সানি লিওনের নাম। তাঁর অ্যাপ্লিকেশন নম্বর ৯৫১৩০০৮৭০৪। রোল নম্বর ২০৭৭৭৭-৬৬৬৬। বেস্ট অব ফোরে তাঁর প্রাপ্ত নম্বর ৪০০ অর্থাৎ প্রতিটি পরীক্ষায়ই একশোয় একশো পেয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে এই মেধা তালিকা। শুধু ইংরাজি নয় কম্পিউটার সায়েন্স বিভাগের মেধা তালিকাতেও হাজার অসঙ্গতি পাওয়া গিয়েছে। কারও বেস্ট অফ ফোরে রয়েছে ভুল নম্বর। আবার কারও নাম ভুল লেখা হয়েছে। কেউ কেউ আবার কোন শিক্ষাবর্ষে উত্তীর্ণ হয়েছেন, তাও ভুল দেওয়া হয়েছে।

Sunny-Leone

[আরও পড়ুন: লকডাউনেই বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষা, গন্তব্যে পৌঁছতে নাজেহাল পড়ুয়ারা]

কলেজ কর্তৃপক্ষেরও কানে গিয়েছে ভুলের কথা। অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়ে নেয় কলেজ কর্তৃপক্ষ। ইংরাজি এবং কম্পিউটার সায়েন্সের মেধা তালিকার ভুলভ্রান্তি শুধরে আবারও নতুন করে প্রকাশ করা হবে বলেও জানিয়েছে আশুতোষ কলেজ কর্তৃপক্ষ। আপাতত এই বিভ্রান্তিমূলক মেধা তালিকা দেখে পড়ুয়ারা যে যথেষ্ট বিরক্ত হয়েছে, সে বিষয়ে কোনও দ্বিমত নেই।

[আরও পড়ুন: ‘NEET-JEE নিয়ে মোদি সরকারের সিদ্ধান্তে আপনি চুপ কেন?’, ধনকড়কে খোঁচা নুসরতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement