BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আমফান বিপর্যয় ‘ম্যানমেড’, ফের বেলাগাম মন্তব্য করে বিতর্কে দিলীপ ঘোষ

Published by: Sucheta Sengupta |    Posted: June 8, 2020 10:07 pm|    Updated: June 8, 2020 10:09 pm

Super cyclone Amphan is 'manmade', controversial comment by Dilip Ghosh

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আমফান বিপর্যয় নিয়েও এবার বেফাঁস মন্তব্য করে বসলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার রাজ্যের বিরুদ্ধে তোপ দেগে তাঁর মন্তব্য, আমফানে সুন্দরবনে যে বিপর্যয় হয়েছে তা ‘ম্যানমেড’। দিলীপ ঘোষের অভিযোগ, এর আগে কেন্দ্রের দেওয়া অর্থে সুন্দরবন এলাকার কাঁচা বাড়িকে পাকা করা হয়নি। কংক্রিটের বাঁধ তৈরি হয়নি। ইচ্ছে করেই এসব কাজ করা হয়নি। যাতে বছর বছর ক্ষতির খতিয়ান দেখিয়ে টাকা পাওয়া যায়। আর সেই টাকা থেকে কাটমানি আসে। এর মধ্যে দিয়ে শাসকদল ‘ডবল ইনকাম’-এর চেষ্টা করে। এমন কুরুচিকর ভাষাতেই তিনি মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে বিদ্ধ করেছেন।

বিজেপি সভাপতির এই মন্তব্য আমফান পরবর্তী পরিস্থিতিতে রাজ্যের পুনর্গঠনের চেষ্টার মাঝেই রাজনৈতিক চাপানউতোরে নতুন ইন্ধন দিল বলে মনে করা হচ্ছে। আগেও বিজেপি নেতৃত্ব আমফান দুর্গতদের সাহায্যে রাজনীতি হচ্ছে বলে অভিযোগ তুলেছিলেন। এমনকী দিল্লি থেকে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেও এই অভিযোগ হাজির করেছিলেন বিজেপি নেতারা। এরপর দিলীপ ঘোষের এমন বেলাগাম মন্তব্যে স্বভাবতই চটেছেন রাজ্যের শাসকদল। বিপর্যয় নিয়ে অযথা এবং অসংবেদনশীলভাবে রাজনীতি করা হচ্ছে বলে পালটা তোপ শাসকদলের।

[আরও পড়ুন: করোনার জেরে এবার ২১ জুলাই ভারচুয়াল সভা করবে তৃণমূল? মুখ খুললেন মমতা]

এদিন ভারচুয়াল সভার খরচ নিয়ে বিজেপির উদ্দেশে মুখ্যমন্ত্রীর বক্তব্যের জবাবও দিয়েছেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষ, তৃণমূলের টাকা নেই। বিজেপির অনেক টাকা আছে, তাই ভারচুয়াল সভা করতে পারছে। এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতির জবাব, “তৃণমূল আমাদের সভা নিয়ে চিন্তিত। ফেসবুক, টুইটার, ইউটিউবের মাধ্যমে সভার ভাষণ মানুষের কাছে পৌঁছে দিতে বিশেষ কোনও খরচ হয় না। খরচের বিষয়টা আমরা বুঝি। আমাদের কর্মীরা বুদ্ধির জোরে সোশ্যাল মিডিয়ায় সভা করে সাফল্য পেয়েছে।” উলটে শাসকদলের নির্বাচনী কৌশলী প্রশান্ত কিশোরকে নিয়েও কটাক্ষ করেছেন দিলীপ। তাঁর মন্তব্য, প্রশান্ত কিশোরকে রাখার পিছনেও তো অনেক খরচ। তবে সব ছাপিয়ে এদিন আমফানকে ‘ম্যানমেড’ বিপর্যয় বলে নতুন বিতর্ক তৈরি করলেন বিজেপি রাজ্য সভাপতি, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ।

[আরও পড়ুন: ‘ট্রেন পাঠানো হলেও বাংলা থেকে ফিরতে চাননি পরিযায়ী শ্রমিকরা’, কেন্দ্রকে কটাক্ষ মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে