BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

কঠিন সময়ে রাজ্যের পাশে ক্লাবগুলি, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে বড় সাহায্য সুরুচি সংঘের

Published by: Subhamay Mandal |    Posted: April 3, 2020 8:35 pm|    Updated: April 3, 2020 8:35 pm

An Images

শুভময় মণ্ডল: করোনা মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বহু ক্লাব-সমিতি এগিয়ে এসেছে সাহায্যের হাত বাড়িয়ে। এগিয়ে এসেছে পুজো কমিটিগুলিও। কিছুদিন আগে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ লক্ষ টাকা দান করেছে কলকাতার পুজো সংগঠনগুলির অ্যাসোসিয়েশন হিসাবে পরিচিত ফোরাম ফর দুর্গোৎসব। এছাড়াও কাশী বোস লেন দুর্গোৎসব কমিটি, বেলেঘাটা ৩৩ পল্লি-সহ শহরের একাধিক ছোট-বড় পুজো কমিটিগুলি অর্থ সাহায্য করেছে। এবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে বড় অনুদান দিল বিখ্যাত পুজো সংগঠন সুরুচি সংঘ। ২ লক্ষ ১ হাজার টাকা তারা দিয়েছে করোনা মোকাবিলায়।

করোনার বিরুদ্ধে লড়াই করতে হবে। তার জন্য চাই উন্নত চিকিৎসা পরিষেবা, চাই অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম, অনেক অর্থ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ২০০ কোটি টাকার একটি তহবিল তৈরি করেছেন করোনা মোকাবিলায়। কিন্তু দিন দিন যেভাবে গোটা দেশে করোনার থাবা শক্ত হচ্ছে তাতে আরও অর্থের প্রয়োজেন এই অসম লড়াইয়ে জেতার জন্য। তাই মুখ্যমন্ত্রী আহ্বান করেছেন, যে যেরকম ভাবে পারবেন, কম হোক বা বেশি অর্থ দিয়ে রাজ্যকে সাহায্য করুন। মুখ্যমন্ত্রীর আবেদনের পর ব্যক্তি-সংগঠন নির্বিশেষে অনেকেই এগিয়ে এসেছেন সাহায্যের হাত বাড়িয়ে।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া, সাহায্যের হাত বাড়ালেন শহরের পুজোওয়ালারা]

পুজো কমিটিগুলি এবং তাদের যৌথ সংগঠন ফোরাম ফর দুর্গোৎসব সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এই বিপদের সময়ে। লড়াই জেতার অঙ্গীকার নিয়ে ফোরাম ফর দুর্গোৎসব মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ লক্ষ টাকা তুলে দিয়েছে। অনেক পুজো সংগঠনই এবছরের পুজোর বাজেটে কাটছাঁট করে সেই অর্থ তুলে দিয়েছেন তহবিলে। সুরুচি সংঘ দক্ষিণ কলকাতার অন্যতম হেভিওয়েট পুজো কমিটি। তারা তাদের বাজেটে কাটছাঁট করে ২ লক্ষ ১ হাজার টাকা তুলে দিয়েছে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। অনেকেই সমালোচনা করেন, মুখ্যমন্ত্রী বছর বছর ক্লাবগুলিকে আর্থিক অনুদান দেন রাজ্যের কোষাগার থেকে। অথচ বিপদের সময়ে ক্লাবগুলি এগিয়ে আসে না। কিন্তু করোনা মোকাবিলায় রাজ্যের সাহায্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সমালোচকদের জবাব দিয়ে দিল ক্লাবগুলি।

[আরও পড়ুন: ‘আমরা কি চা খাবো না?’, ভাইরাল মৃদুল দেবের পাশে দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement