BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের বিক্ষোভ, ধুন্ধুমার বিধানসভায়

Published by: Paramita Paul |    Posted: January 27, 2021 11:59 am|    Updated: January 27, 2021 1:12 pm

An Images

কলহার মুখোপাধ্যায়: অধিবেশন শুরুর আগেই উত্তাল বিধানসভা (Bengal Assembly) চত্বর। বুধবার সমবেতন, সমান সুবিধার দাবিতে বিধানসভা অভিযান করলেন শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্যরা। তাঁদের এই বিক্ষোভের জেরে বিধানসভার সামনে ধুন্ধুমার বেঁধে যায়। পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি হয় বিক্ষোভকারীদের। এমনকী, গেট ভেঙে বিধানসভার ভিতর ঢোকারও চেষ্টা করেন তাঁরা। পরে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখার করার দাবিতে বিধানসভার বাইরে তাঁরা অবস্থান বিক্ষোভ শুরু করেন। যদিও পুলিশ এসে পরে তাঁদের সরিয়ে দেয়।

প্রাণীমিত্র, প্রাণীবন্ধু, এসএসকে, এমএসকে, পার্শ্বশিক্ষকরাই শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্য। বেতন কাঠামোর উন্নতি-সহ একাধিক দাবি রয়েছে তাঁদের। এদিন তাঁরা হাই কোর্টের বাইরে অবস্থানে বসার সিদ্ধান্ত নিয়েছিলেন। সেখান থেকেই বিধানসভা অভিযান করেন তাঁরা। তাঁদের অভিযান ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় বিধানসভা চত্বর। তাঁদের ঠেকাতে ৬ নম্বর গেট বন্ধ করে দিয়েছিলেন নিরাপত্তাকর্মীরা। এদিন সেই গেট টপকে ভিতরে ঢোকার চেষ্টা করেন কেউ কেউ। যদিও পুলিশ তাদের আটকে দেয়।

[আরও পড়ুন : ভাঙন রোখার চেষ্টা! অমিত শাহর সফরের আগেই দলের সাংসদ-বিধায়কদের তলব মমতার]

আন্দোলনকারীদের দাবি, শিক্ষকদের সমান বেতন ও সুবিধা দিতে হবে। শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্যদের  অভিযোগ, “মুখ্যমন্ত্রী সকলের সঙ্গে দেখা করেন, দাবি দাওয়া শোনেন। ক্লাবগুলোকে টাকা দেন। কিন্তু আমাদের সঙ্গে দেখাও করেন না। আমাদের সুযোগ সুবিধাও দেখেন না।” এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা না করে তাঁরা অবস্থান থেকে উঠবেন না বলে জানিয়েছেন। তবে বেশিক্ষণ এই বিক্ষোভ স্থায়ী হয়নি। পুলিশ এসে তাঁদের সরিয়ে নিয়ে যায়। এদিন পার্শ্বশিক্ষকদেরও বিধানসভা অভিযানের কর্মসূচি রয়েছে। তাঁদের কলকাতা কর্পোরেশনের সামনে জমায়েত করার কথা। 

ইতিপূর্বে নবান্ন অভিযান করেছিলেন শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্যরা। তবে ডাফরিন রোডের কাছে মিছিল আটকে দিয়েছিল পুলিশ। তাতেই উত্তেজিত হয়ে পড়েন শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের সদস্যরা। শুরু হয় পুলিশ-মিছিলকারীদের কথা কাটাকাটি। মুহূর্তেই তা হাতাহাতির চেহারা নেয়। মিছিলকারীদের প্রথমে বোঝানোর চেষ্টা করেন পুলিশকর্মীরা। তবে তা সম্ভব হয়নি।পরিস্থিতি বেগতিক বুঝে লাঠি উঁচিয়ে বিক্ষোভকারীদের দিকে তেড়ে যায় পুলিশ। তবে তাতেও বিক্ষোভ প্রশমন করা যায়নি। পরিস্থিতি সামাল দিতে গিয়ে ডিসি সুধীর কুমারের মুখও ফেটে যায়। 

ছবি: শুভাশিস রায়

[আরও পড়ুন : বধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে, বেপাত্তা অভিযুক্ত]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement