১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

যাত্রীদের জন্য সুখবর, ৫ অক্টোবর থেকে বাড়ছে মেট্রোর সময়সীমা

Published by: Tiyasha Sarkar |    Posted: October 1, 2020 8:56 pm|    Updated: October 1, 2020 8:56 pm

An Images

নব্যেন্দু হাজরা: যাত্রীদের জন্য ফের সুখবর দিল মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে, আগামী সোমবার অর্থাৎ ৫ অক্টোবর থেকে বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে শেষ মেট্রো অন্তিম স্টেশন ছাড়ার সময়ও।

করোনার কারণে দীর্ঘ ৬ মাস স্তব্ধ ছিল রাজ্য। থমকে গিয়েছিল কলকাতার (Kolkata) লাইফলাইনও। চলতি মাসে সমস্তরকম বিধিনিষেধ মেনে ফের শুরু হয়েছে মেট্রো পরিষেবা। তবে এতদিন সন্ধে সাড়ে সাতটায় দুই প্রান্ত থেকে ছাড়ত শেষ মেট্রো। জানা গিয়েছে, এবার থেকে দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো (Metro) ছাড়বে রাত আটটায়। তবে নোয়াপাড়া থেকে শেষ মেট্রো সন্ধে ৭টা ৫৩ মিনিটে ছাড়বে। যার ফলে বাড়ছে ট্রেনের সংখ্যাও। এবার মোট ১২২ টি ট্রেন চলবে সারাদিনে। পরিষেবা পাওয়া যাবে সকাল ৮ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। করোনা কালেও প্রায় ৬০ হাজারের কাছাকাছি যাত্রী রোজ যাতায়াত করছেন মেট্রোয়। দিন দিন তা আরও বাড়বে। পুজোর মুখে সেই যাত্রীচাপের কথা মাথায় রেখেই ট্রেন বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: আসবাবে টাকা লুকিয়েও শেষরক্ষা হল না, ব্যাংক প্রতারণায় ধৃতের বাড়ি থেকে উদ্ধার নগদ ৭ কোটি!]

বর্তমানে যাত্রীদের কাছে যথেষ্টই জনপ্রিয় হয়েছে মেট্রোর ই-পাস। এছাড়াও মেট্রোর অ্যাপ থেকে স্মার্ট কার্ড রিচার্জ বা মেট্রো সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে পারছেন যাত্রীরা। ফলে তাদেরও সুবিধাই হচ্ছে। প্রসঙ্গত,  নিউ নর্মালে (New Normal) গত ১৪ সেপ্টেম্বর থেকে মেট্রো চালু হলেও রবিবার তা বন্ধ থাকতো। কিন্তু পুজোর আগে সাধারণ মানুষ যাতে কেনাকাটা করতে বেরিয়ে শহরের লাইফলাইন ব্যবহার করতে পারেন সেই কারণে কিছুদিন আগেই মেট্রোর তরফে জানানো হয়েছিল, ৪ অক্টোবর থেকে রবিবারও মেট্রো চলবে। নোয়াপাড়া এবং কবি সুভাষ দুই অন্তিম স্টেশন থেকে সকাল ১০টা ১০ মিনিটে প্রথম মেট্রো ছাড়বে মেট্রো। 

[আরও পড়ুন: খাস কলকাতায় বাসস্ট্যান্ডে দাঁড়িয়েই তরুণীকে যৌনতার প্রস্তাব! পুলিশের জালে অভিযুক্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement