BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষকদের আন্দোলনকে নৈতিক সমর্থন, রাজ্যে ৩ দিনের বিশেষ কর্মসূচি তৃণমূলের

Published by: Soumya Mukherjee |    Posted: December 5, 2020 6:02 pm|    Updated: December 5, 2020 6:24 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আগামী ৮ তারিখের ভারত বনধকে নৈতিক সমর্থন জানালেও রাস্তায় নেবে তা পালন করবে না তৃণমূল। শনিবার তপসিয়ার তৃণমূল কংগ্রেস ভবনে অকালি দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পরে একথাই জানালেন উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। রাস্তায় নেমে বনধ পালন করার পরিবর্তে আট তারিখ তাঁরা কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করবেন বলেও উল্লেখ করলেন।

শনিবার দুপুরে তৃণমূল কংগ্রেস ভবনে এসে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও ব্রায়েনের সঙ্গে বৈঠক করেন অকালি দলের প্রতিনিধিরা। আলোচনার সময় কৃষকদের আন্দোলনকে সমর্থন জানানোর পাশাপাশি তাঁদের দাবি আদায়ে তৃণমূল কংগ্রেস সবরকম সাহায্য করবে বলে আশ্বাস দেন সুদীপবাবু। কৃষি আইনগুলি (farm laws) প্রত্যাহারের বিষয়ে তাঁরা কোনও সমঝোতা করবেন না বলেও জানান। যদি প্রয়োজন হয় তাহলে এই কৃষি আইন প্রত্যাহারের জন্য বৃহত্তর আন্দোলন করবেন বলেও উল্লেখ করেন।

[আরও পড়ুন: সন্তানের অসুস্থতায় বিয়েবাড়ি যেতে বাধা! দাম্পত্য অশান্তিতে ‘আত্মঘাতী’ গৃহবধূ ]

পরে এপ্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘যে বনধ ডাকা হয়েছে তার প্রতি আমাদের নৈতিক সমর্থন আছে। কিন্তু, রাস্তায় নেমে বনধ আমরা করছি না। তার বদলে বেচারাম মান্নার নেতৃত্বে আমাদের যে ক্ষেতমজুর সংগঠন আছে ৮, ৯ ও ১০ তারিখে তারা গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করবে। ১০ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে বক্তব্য রাখবেন। এছাড়া ওই তিনদিন রাজ্যের প্রতিটি ব্লকে আমরা কৃষক আন্দোলনের সমর্থনে বিশেষ কর্মসূচি পালন করব।’

[আরও পড়ুন: শিশিরেও ভরসা নেই? তড়িঘড়ি পূর্ব মেদিনীপুরে সংগঠনে রদবদল করল তৃণমূল শীর্ষ নেতৃত্ব]

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement