BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

কলকাতার দুই আসনই থাকছে তৃণমূলের, জয় নিশ্চিত যাদবপুরেও

Published by: Tiyasha Sarkar |    Posted: May 23, 2019 4:28 pm|    Updated: May 23, 2019 4:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গেরুয়া না সবুজ? উড়বে কোন রঙের আবির। উৎকণ্ঠা ছিল সকালে। বেলা বাড়তেই গেরুয়ার উচ্ছ্বাস ছাপিয়ে গেল সবুজকে। তবে কলকাতার দুই আসনের পাশাপাশি শহরতলির যাদবপুর, ডায়মন্ড হারবার, জয়নগর, দমদম, বারাসত ধরে রাখছে তৃণমূল কংগ্রেস। জিততে চলেছে হাওড়া ও উলুবেড়িয়ার পাশাপাশি শ্রীরামপুর এবং আরামবাগ কেন্দ্রেও। নজরকাড়া কেন্দ্র বারাকপুরে দীনেশ ত্রিবেদীর সঙ্গে অর্জুন সিংয়ের হাড্ডাহাড্ডি লড়াই চলছে। 

[আরও পড়ুন:  জয়ীদের অভিনন্দন, সব পরাজিতরাই পরাজিত নন: মমতা]

গণনা কেন্দ্রগুলির সামনে উৎসবের চেহারা। কোথাও উড়ছে সবুজ আবার কোথাও গেরুয়া আবির। ঠোঙায় আবির শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ফের বাজারে গিয়ে আবির কেনার ধুম। সঙ্গে মিষ্টি আর লাড্ডু। উত্তর কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে শুরু করে দক্ষিণের হেস্টিংস হাউস, বিজয়গড় জ্যোতিষ রায় কলেজ, বালিগঞ্জ গভর্নমেন্ট বা গীতাঞ্জলি স্টেডিয়ামের একশো মিটার দূরে দাঁড়িয়ে তৃণমূল আর বিজেপির সমর্থকরা। ভিতর থেকে দফায় দফায় খবর আসছে। উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, যাদবপুর, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রগুলিতে এগিয়ে তৃণমূল। উল্লাসে চিৎকার সমর্থকদের। পাল্লা দিয়ে উল্লাস বিজেপি সমর্থকদেরও। বিভিন্ন জেলা থেকে বিজেপি প্রার্থীদের বিপুল ভোটে এগিয়ে থাকার খবর আসছে। তার উপর গোটা দেশে বিজেপির বিপুল জয়। কার্যত মোদি ঝড় দেশে। আর তাই শহরের গণনা কেন্দ্রগুলির বাইরে সবুজ আবিরের সঙ্গে পাল্লা দিচ্ছে গেরুয়া আবিরও। সেন্ট্রাল অ্যাভিনিউতে বিজেপির রাজ্য সদর দপ্তরের সামনে গেরুয়া শিবিরের প্রবল উচ্ছ্বাস।

[আরও পড়ুন: নেই সংগঠন, ‘জয় শ্রীরাম’ স্লোগানেই পুরুলিয়ায় ভোট বৈতরণী পার বিজেপির]

বৃহস্পতিবার ভোর থেকেই কলকাতার দশটি গণনাকেন্দ্রে হাজির পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। সকালেই এসে পড়েছেন আধিকারিক ও কাউন্টিং এজেন্টরা। স্ট্রং রুমের সিল খুলে ইভিএম কড়া নিরাপত্তার মধ্যে কাউন্টিং সেন্টারে নিয়ে এসেছেন নির্বাচন কমিশনের আধিকারিকরা। সকাল আটটার শুরু হয় পোস্টাল ব্যালট গণনা। গণনাকেন্দ্রের ভিতরে মাছি গলার উপায় নেই। কাউন্টিং এজেন্ট থেকে শুরু করে যে-ই ভিতরে যাওয়ার চেষ্টা করেছে, পরীক্ষা করা হয়েছে তাঁর অনুমতিপত্র বা কার্ড। 

গণনা শুরুর পর কলকাতা দক্ষিণে মালা রায় এগিয়ে যাওয়ার খবর আসতেই বাইরে উড়তে শুরু করে সবুজ আবির। একই দৃশ্য বিজয়গড় জ্যোতিষ রায় কলেজে। তৃণমূল প্রার্থী মিমি চক্রবর্তীর এগিয়ে থাকার খবর প্রকাশ্যে আসতেই খুশির হাওয়া তৃণমূল শিবিরে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement