২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নন্দীগ্রামে ভোটের আগে ‘বহিরাগত দুষ্কৃতী’দের আনাগোনা, নিরাপত্তা চেয়ে কমিশনে তৃণমূল

Published by: Sucheta Sengupta |    Posted: March 29, 2021 5:39 pm|    Updated: March 29, 2021 5:42 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বঙ্গ রাজনীতির সবচেয়ে গুরুত্বপূর্ণ ও হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম (Nandigram) ভোটের ঠিক আগে যেন আরও তপ্ত হয়ে উঠেছে। আগামী ১ এপ্রিল এখানে ভোট। তার আগে নন্দীগ্রামে ‘বহিরাগত’দের আনাগোনা নিয়ে আগেও অভিযোগ তুলেছিলেন নন্দীগ্রামের হেভিওয়েট তৃণমূল প্রার্থী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভোটের দিন যত এগিয়ে আসছে, ততই এই কেন্দ্রের সার্বিক পরিস্থিতির দিকে সকলেই একটু বাড়তি নজর রাখছেন। আর সেই জায়গা থেকেই নন্দীগ্রামে বিহার, উত্তরপ্রদেশের পুলিশের পোশাক পরে ‘দুষ্কৃতী’রাই ঢুকছে বলে অভিযোগ জানাল তৃণমূলের প্রতিনিধিদল। সোমবার নির্বাচনে কমিশনে গিয়ে এই সংক্রান্ত অভিযোগপত্র তুলে দেন ডেরেক ও’ব্রায়েন, সুব্রত মুখোপাধ্যায়, শশী পাঁজারা। তাতে আরও উল্লেখ করা হয়েছে, বিজেপি শাসিত রাজ্যগুলি থেকে যেন কোনও পুলিশ মোতায়েন করা হয়।

নন্দীগ্রাম জিততে বহিরাগত দুষ্কৃতীদের ঢোকানো হচ্ছে এলাকায়, সোমবারও তা নিয়ে ফের সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, ”বিভিন্ন রাজ্যের পুলিশের পোশাক কেনা হচ্ছে, সেগুলো জড়ো করা হচ্ছে গেস্ট হাউসগুলিতে। বুঝতে পারছেন, কীভাবে বাইরের লোক ঢুকিয়ে অশান্তি বাধাতে চাইছে?” পাশাপাশি মমতা এও উল্লেখ করেন, এরা সকলেই হেভিওয়েট বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর পরিচিত। এরপর তৃণমূল (TMC) নেতৃত্বও কমিশনে গিয়েও প্রায় একই অভিযোগ জানাল। চিঠি দিয়ে তৃণমূলের আবেদন, নন্দীগ্রামের মতো হাইভোল্টেজ কেন্দ্রে সমাজবিরোধী কার্যকলাপ রুখতে যথাযথ নিরাপত্তা দেওয়া হোক। এছাড়া যে কোনও বিজেপি শাসিত রাজ্যগুলি থেকে পুলিশ যেন বাংলায় মোতায়েন করা না হয়, এই সংক্রান্ত আবেদনও জানানো হয়েছে তৃণমূলের তরফে। এক্ষেত্রে উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশের মতো রাজ্যের কথা উল্লেখ করেছেন তিনি।

[আরও পড়ুন: BJP লেখা গেরুয়া টি-শার্ট পরার ‘অপরাধে’ বাবা ও মেয়েকে মারধর, কাঠগড়ায় তৃণমূল]

ভোটের আগে বারবারই নানা ঘটনায় উত্তপ্ত হয়ে উঠছে নন্দীগ্রাম। কখনও সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়কে হেনস্তা, কখনও বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে ঘিরে বিক্ষোভ। ভোটের দিন দুই আগে কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি সত্ত্বেও এসব ঘটনা ঘটেই চলেছে। ফলে সবমিলিয়ে নন্দীগ্রামের ভোট পরিস্থিতি নিয়ে টানটান উত্তেজনা সবমহলে। এই পরিস্থিতিতে তৃণমূল এবং বিজেপি পরস্পর বিরোধী অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ হল।

[আরও পড়ুন: প্রচারে ‘বাধা’, পুলিশ-বিজেপি ধস্তাধস্তি, সাতসকালে ধুন্ধুমার যাদবপুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement