BREAKING NEWS

৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দুয়ারে সরকার’ এবার তারকাখচিত, দেব-মিমি-নুসরতদের নিয়ে প্রচারের ভাবনা তৃণমূলের

Published by: Sucheta Sengupta |    Posted: December 25, 2020 1:14 pm|    Updated: December 25, 2020 1:16 pm

TMC is planning to campaign 'Duare Sarkar' with its Star MP's like Dev, Mimi, Nusrat| Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জানুয়ারি মাস ধরে আপনার ‘দুয়ারে’ তারকা প্রতিনিধিরা। রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ প্রকল্পে এবার সাংসদ, বিধায়কদের নামাতে চাইছে তৃণমূল (TMC)। সূত্রের খবর, সেইমতো দেব, মিমি, নুসরতদের সঙ্গে কথা বলে দিনক্ষণ স্থির করার প্রক্রিয়া শুরু করেছে শাসকদল। ‘দুয়ারে সরকার’ কর্মসূচির বাকি একটা মাস অর্থাৎ জানুয়ারিতে এঁরাই দুয়ারে ঘুরে ঘুরে সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছে দেবেন, এমনই পরিকল্পনা।

একুশের ভোটের আগে মুখ্যমন্ত্রীর ঘোষিত ‘দুয়ারে সরকার’ কর্মসূচি খুব কমদিনেই সাফল্য লাভ করেছে। সরকারি দপ্তরের হিসেব অনুযায়ী, দু’মাসের প্রকল্পে একমাসেই অনেকটা লক্ষ্য পূরণ করা গিয়েছে। গোটা জানুয়ারি মাসেও চলবে এই প্রকল্প। রাজ্যের জনসাধারণের কাছে এটি আরও জনপ্রিয় করে তুলতে এবার তাই তৃণমূলের ভাবনা, বাকি একটা মাসে দলের তারকা জনপ্রতিনিধিদের প্রচারের কাজে নামানো হোক। ফোকাস মূলত তিন তারকা সাংসদের উপর – দেব তথা দীপক অধিকারী (Dev), মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) এবং নুসরত জাহান (Nusrat Jahan)। সূত্রের খবর, আগামী মাসে এঁদের মধ্যে কখন কাকে পাওয়া যাবে, সেসব দেখেশুনে সূচি প্রস্তুত করার কাজে নেমে পড়েছেন দলের কর্মীরা।

[আরও পড়ুন: বিজ্ঞপ্তি সত্ত্বেও করোনা বিধি মানছেন না সুলভ শৌচালয় ব্যবহারকারীরা, বাড়ছে আশঙ্কা]

দলীয় সূত্রে খবর, মিমি চক্রবর্তী ইতিমধ্যেই নিজের সংসদীয় এলাকা যাদবপুর এবং আশেপাশে জনসংযোগের কাজ করছেন। ‘দুয়ারে সরকার’ প্রকল্প নিয়ে সরাসরি প্রচার না করলেও, স্থানীয়দের অভাব, অভিযোগ মন দিয়ে শুনে তার সুরাহার ব্যবস্থা করছেন। টলিউড তারকা হলেও সাংসদ হওয়ার পর থেকে মিমি জনপ্রতিনিধি হিসেবে নিজের পৃথক পরিচয় গড়ে তুলেছেন। ফলে তাঁর উপর ভরসা করে সহজেই কাজ এগোনোর লক্ষ্য তৃণমূলের। এছাড়া বসিরহাটের তারকা সাংসদ নুসরতও মিমির মতোই ভরসাযোগ্য জনপ্রতিনিধি হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। তাই তাঁকে আরও বেশি করে কাজে লাগাতে চায় শাসকদল।

[আরও পড়ুন: বিল মেটাতে পারেননি মানসিক ভারসাম্যহীন রোগী, গ্রেপ্তারি পরোয়ানা জারি হাসপাতালের]

সূত্রের আরও খবর, ঘাটালের সাংসদ দেব তথা দীপক অধিকারী করোনা (Coronavirus) কালে নিজের এলাকায় গিয়ে স্থানীয়দের পাশে দাঁড়াতে চেয়েছিলেন, ত্রাণসাহায্য দিতে চেয়েছিলেন। কিন্তু দেবের মতো হাইপ্রোফাইল সাংসদের নিরাপত্তার কথা ভেবে সেসময় তাঁকে যেতে দেওয়া হয়নি দলের তরফে। এবার নতুন বছরে দেবের সেই কর্মস্পৃহাকে কাজে লাগিয়ে ‘দুয়ারে সরকার’কে আরও জনপ্রিয় করে তোলার পরিকল্পনা তৃণমূল শীর্ষনেতৃত্বের। এছাড়া তারকা প্রচারকদের তালিকা রয়েছে আরও কয়েকটি নাম – রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, লক্ষ্মীরতন শুক্লা এবং রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। কে, কোথায়, কোন ‘দুয়ারে’ প্রচার করবেন, তার চূড়ান্ত তালিকা এখনও তৈরি হয়নি বলেই জানা গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement