২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ছত্রধর মাহাতোকে ২ দিনের NIA হেফাজতের নির্দেশ ব্যাঙ্কশাল আদালতের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 28, 2021 5:00 pm|    Updated: March 28, 2021 5:33 pm

TMC leader Chhatradhar Mahato brought to Kolkata's Bankshall Court | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবীর মাহাতো খুনের ঘটনায় ধৃত ছত্রধর মাহাতোকে (Chhatradhar Mahato) ২ দিন NIA হেফাজতে থাকার নির্দেশ দিল আদালত। ৩০ তারিখ ফের আদালতে পেশ করা হবে তাঁকে। এদিন এনআইএ আধিকারীদের বিরুদ্ধে ওঠা শারীরিক নির্যাতন প্রসঙ্গে আদালত বলেছে, পরবর্তী শুনানির দিন ধৃতের শরীরে আঘাতের চিহ্ন মিললে তদন্তকারীরা দায়ী থাকবেন তার জন্য।

 

আশঙ্কা ছিলই, পুরনো মামলাগুলিতে এনআইএ’র তদন্তে সহযোগিতা না করলে গ্রেপ্তার হতে পারেন ঝাড়গ্রামে (Jhargram)জনসাধারণ কমিটির প্রাক্তন নেতা তথা বর্তমানে তৃণমূলের রাজ্য কমিটির সম্পাদক ছত্রধর মাহাতো। প্রথম দফার ভোট মিটে যেতেই সেই আশঙ্কা সত্যি হল। এনআইএ সূত্রে খবর, চলতি মাসের ১৬, ১৮ এবং ২২ তারিখ ছত্রধর মাহাতোকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল। তিনি হাজিরা দেননি। ফের ২৬ তারিখ ডেকে পাঠানো হয়। ওইদিন টানা প্রায় ৪ ঘণ্টা ধরে তাঁকে জেরা করেন এনআইএ তদন্তকারীরা। কিন্তু রবিবার শেষ রাতে আচমকাই তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে প্রায় ৪০ জনের একটি দল হাজির হয় লালগড়ে, ছত্রধরের বাড়িতে। সেখান থেকে সরাসরি গ্রেপ্তার করে জাতীয় তদন্তকারী সংস্থা।

[আরও পড়ুন: প্রথম দফায় ৯০% জায়গায় ভোট হয়েছে নির্বিঘ্নে, কমিশনকে ধন্যবাদ বিজেপি নেতাদের]

গ্রেপ্তারির কয়েকঘণ্টা পর ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয় ছত্রধরকে। ২দিন অর্থাৎ ৩০ মার্চ পর্যন্ত ছত্রধরকে এনআইএ হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও ১৪ দিন ধৃতকে নিজেদের হেফাজতে চেয়েছিলেন তদন্তকারীরা। জানা গিয়েছে, এদিন ধৃতের স্ত্রী অভিযোগ করেছেন, গ্রেপ্তারির পরই এদিন ছত্রধরের উপর শারীরিক নির্যাতন করা হয়। এবিষয়ে আদালতের তরফে বলা হয়েছে, ৩০ মার্চ ধৃতের শরীরে কোনওরকম নির্যাতনের চিহ্ন মিললে তদন্তকারীদের উত্তর দিতে হবে।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল জলঙ্গির নির্দল প্রার্থীর অশ্লীল ছবি! গ্রেপ্তার তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে