BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটপর্বে দলের সঙ্গে অসহযোগিতা, তৃণমূল থেকে বহিষ্কৃত দমদমের নেতা প্রবীর পাল

Published by: Sucheta Sengupta |    Posted: May 19, 2021 7:52 pm|    Updated: May 19, 2021 7:59 pm

TMC leader from Dumdum Prabir Paul suspended from the party accussed of being non co-operative during Assembly election | Sangbad Pratidin

সন্দীপ চক্রবর্তী: ভোটের সময় দলের সঙ্গে অসহযোগিতার অভিযোগ। দক্ষিণ দমদম পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য তথা দাপুটে নেতা প্রবীর পালকে বহিষ্কার করল তৃণমূল (TMC)। তাঁর বিরুদ্ধে তদন্তের পর দলের শীর্ষস্থানীয় নেতাদের পরামর্শক্রমে এই পদক্ষেপ বলে সূত্রের খবর। এই নেতার বিরুদ্ধে ভোটের সময় নিষ্ক্রিয় থাকার অভিযোগ উঠেছিল। ভোটের পর এ নিয়ে দলীয় স্তরে তদন্তের পর বুধবার তাঁকে দল থেকে বহিষ্কারের (Suspend) সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দক্ষিণ দমদম পুরসভার (South Dumdum Municipality) প্রশাসকমণ্ডলীর সদস্য প্রবীর পাল এলাকার বেশ দাপুটে নেতা। শাসকদলের ভরসাযোগ্যও। একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে দক্ষিণ দমদমের দুটি ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছিল। ২ মে ফলাফল প্রকাশের পর দেখা গেল, ওই দুটি ওয়ার্ডে তৃণমূলের লিড আগের থেকে কমেছে ৩০০ থেকে ৫০০। এই হিসেব চোখে পড়াতেই ক্ষুব্ধ দল। এরপরও প্রবীর পালকে ডেকে কথা বলা হয়। তাঁকে পরামর্শ দেওয়া হয়, বিধায়ক তথা মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলে আবার এলাকার কাজে ঝাঁপিয়ে পড়তে। কিন্তু তিনি কারও সঙ্গে কথা বলতে চাননি।

[আরও পড়ুন: চার নেতার গ্রেপ্তারিতে নিজাম প্যালেসের বাইরে প্রতিবাদ তৃণমূলের, ২ দিন পর দায়ের মামলা]

এরপর দলের তরফে প্রবীর পালকে শোকজ করা হয়। পাশাপাশি চলে দলীয় স্তরে তদন্তও। সূত্রের খবর, দেখা যায়, ভোটের সময় দলের জন্য বিশেষ কাজ করেননি দমদমের এই নেতা। আর তাঁর এই অসহযোগিতার কারণেই শাসকদলের লিড কমে গিয়েছে। মঙ্গলবার প্রবীর পাল শোকজের চিঠির জবাব দেন। তাতে অসন্তুষ্ট তৃণমূল শীর্ষ নেতৃত্ব। এরপরই সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায়দের মতো শীর্ষ নেতৃত্বের পরামর্শে তাঁকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্থানীয় নেতৃত্বের একাংশের মতে, প্রবীর পালের সঙ্গে বিজেপির (BJP) একটা ঘনিষ্ঠতা তৈরি হচ্ছিল। তাই তিনি ভোটে ঠিকমতো কাজ করেননি। বহিষ্কার নিয়ে অবশ্য এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি দমদমের তৃণমূল নেতা তথা পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্যের।

[আরও পড়ুন: আড়াই ঘণ্টার শুনানিতেও স্বস্তি নেই, নারদ কাণ্ডে ধৃত ৪ জনকে আজও হেফাজতেই থাকতে হবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement