BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ডিজিটাল দৈনিক হচ্ছে ‘জাগোবাংলা’, ভিডিও বার্তা তৃণমূল সুপ্রিমোর

Published by: Paramita Paul |    Posted: July 12, 2021 1:58 pm|    Updated: July 12, 2021 5:37 pm

TMC leader Mamata Banerjee announces Jago Bangla will publish as Digital daily from 21 July 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ জুলাই থেকে তৃণমূলের দলীয় মুখপত্র ‘জাগোবাংলা’ (Jago Bangla) দৈনিক সংবাদপত্রে রূপান্তরিত হচ্ছে। ঘোষণা আগেই করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার ‘জাগোবাংলা’র ফেসবুকে সেই কথা জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (TMC Mamata Banerjee)। রথযাত্রা অর্থাৎ সোমবার ‘জাগোবাংলা’র ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানেই বার্তা দিয়েছেন তৃণমূল নেত্রী। কী বলেছেন তিনি?

তৃণমূল নেত্রীর কথায়, “জাগো বাংলা আমাদের খুব প্রিয় একটি পত্রিকা। তৃণমূলের প্রতিষ্ঠার সময় থেকেই এই প্রত্রিকা আমরা নিজেরা চালিয়ে আসছি। আপাতত কোভিড পরিস্থিতির জন্য এটা সাপ্তাহিক হিসেবে আপনারা দেখতে পাচ্ছেন। কিন্তু ১ জুলাই থেকে প্রতিদিনই এটা দেখতে পাবেন ‘জাগোবাংলা’ পেজে। আপাতত এটা ডিজিটাল-ই চলবে। কিন্তু আস্তে আস্তে এটা দৈনন্দিন পত্রিকা হিসেবে সকলের কাছে পৌঁছে যাবে।”

[আরও পড়ুন: কলকাতায় ধৃত ৩ জেএমবি জঙ্গির নেপথ্যে আসল চক্রী কে? প্রকাশ্যে একাধিক নাম]

 

২১ জুলাই তৃণমূল শহিদ দিবস হিসেবে পালন করে। ধর্মতলায় সভা করেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শীর্ষ তৃণমূল নেতৃত্ব। জেলায়-জেলায়ও পালিত হয় শহিদ দিবস। কিন্তু করোনার কোপে ২০২০ সাল থেকে ভারচুয়ালি পালিত হচ্ছে শহিদ দিবস। মনে করা হয়েছিল, ২০২১ সালে সাড়ম্বরে দিনটি পালন করা যাবে। কিন্তু করোনা কাঁটায় সেই পরিকল্পনা সফল হচ্ছে না। তবে তাৎপর্যপূর্ণভাবেই চলতি বছরের এদিন থেকেই দৈনিকে পরিণত হচ্ছে ‘জাগো বাংলা’।

[আরও পড়ুন: মাত্র ১০০ টাকা নিয়ে বিবাদে জোড়াসাঁকোয় খুন ভ্যানচালক! ধৃত তিনজনকে টানা জেরায় রহস্যভেদ]

উল্লেখ্য, এতদিন বাংলায় একমাত্র বামফ্রন্টের মুখপাত্র দৈনিক প্রকাশিত হয়। প্রথমে সান্ধ্য দৈনিক হিসেবে এটি প্রকাশিত হত। আটের দশক থেকে দৈনিক হিসেবেই প্রকাশিত হয় গণশক্তি। বিজেপির সে ধরনের কোনও মুখপাত্র এখনও নেই। এবার তৃণমূলের মুখপাত্র ‘জাগোবাংলা’ মেকওভার করে বাজারে আসতে চলেছে। ২০২৪-এর লোকসভার আগে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement