BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বাবুল, দেবশ্রীদের প্রতি ‘সহানুভূতি’, মন্ত্রিসভার রদবদল নিয়ে কৌশলী বার্তা মমতার

Published by: Paramita Paul |    Posted: July 7, 2021 5:48 pm|    Updated: July 7, 2021 8:15 pm

TMC leader Mamata Banerjee takes jibe at BJP after MP Babul Supriyo and MP Debasree Chaudhuri lossing ministerial berth | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কিছুক্ষণের মধ্যে কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে। তার আগে সেই রদবদল নিয়ে কৌশলী তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বাজেটের পর সাংবাদিক সম্মেলন থেকে বার্তা দিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং দেবশ্রী চৌধুরীকে (Debasree Chowdhury)। উল্লেখ্য, আজ অর্থাৎ বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে দু’জনই পদত্যাগ করেছেন।

সাংবাদিক সম্মেলন থেকে মুখ্যমন্ত্রী বলেন, “এখন ওঁদের কাছে বাবুল খারাপ। রাজবংশী মেয়েটি যে ওঁদের মন্ত্রী ছিল, সেও খারাপ হয়ে গেল। আসলে বিনাশকালে বুদ্ধিনাশ হয় মানুষের।” উত্তরবঙ্গের সাংসদ জন বার্লার মন্ত্রিত্ব নিয়ে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া চাওয়া হলে তিনি জানান, “এটা ওঁদের নিজস্ব ব্যাপার কাকে মন্ত্রী করবেন আর কাকে করবেন না। বিচ্ছিন্নতাবাদী শক্তি আগেও ছিল। মানুষের শুভ বুদ্ধি নাশ হলে এরকম শক্তিকে খুঁজে বেড়ায়। তবে রাজনৈতিক বিষয় নিয়ে কিছুই বলব না।” উল্লেখ্য, আলিপুরদুয়ারের সাংসদ কিছুদিন আগে উত্তরবঙ্গকে স্বাধীন রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি জানিয়েছিলেন। এদিন তাঁকে মন্ত্রী করায় বিতর্ক দানা বেঁধেছে।

[আরও পড়ুন: ‘দিল্লি গিয়ে ভুল না বুঝিয়ে আয়নায় মুখ দেখুন’, পদত্যাগের পর শুভেন্দুকে তোপ সৌমিত্রর]

রাজনৈতিক মহল বলছে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রেখে এবার মন্ত্রিসভায় রদবদল করল বিজেপি। এ প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “২০২৪ বিজেপির লস্ট কেস। এসব রদবদল করে ওদের কী লাভ হবে জানি না, তবে মানুষের কোনও উপকার হবে না।” প্রসঙ্গত, বাংলার বিধানসভা ভোটে মুখ থুবড়ে পড়া থেকে নতুন করে ঘুঁটি সাজাচ্ছে গেরুয়া শিবির। যাতে আগামী লোকসভা ভোটে বাংলার মাটিতে পদ্ম ফোটে। সেই কথা মাথায় রেখেই উত্তরবঙ্গ থেকে ২ জন, জঙ্গলমহল ও মতুয়াগড় থেকে ২ জনকে মন্ত্রী করল বিজেপি। বদলে দলের দুই পুরনো সৈনিককে মন্ত্রিত্ব হারাতে হল। এমন পরিস্থিতিতে তাঁদের উদ্দেশে তৃণমূলনেত্রীর বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ৬০ হাজার কোটি টাকার বঞ্চনা করেছে কেন্দ্র, বাজেট পেশের পরই তোপ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement