BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘কেন তিনগুণ দামে যুদ্ধবিমান কেনা হল জানি না’, রাফালে ইস্যুতে ফের মোদিকে খোঁচা সুখেন্দুশেখরের

Published by: Tiyasha Sarkar |    Posted: July 4, 2021 4:51 pm|    Updated: July 4, 2021 8:02 pm

TMC leader Sukhendushekhar Roy slams PM Modi over rafael issue | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ফের একাধিক ইস্যুতে বিজেপিকে (BJP) তুলোধোনা করলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। রাফালে (Rafael) প্রসঙ্গে সরাসরি আক্রমণ করলেন প্রধানমন্ত্রী মোদিকে। দাবি জানালেন তদন্তেরও। 

 সম্প্রতি ফের আলোচনায় উঠে এসেছে রাফালে চুক্তি। ভারত এবং ফ্রান্সের দাসল্ট অ্যাভিয়েশনের মধ্যে ৫৯ হাজার কোটি টাকার রাফালে যুদ্ধবিমান কেনার চুক্তিতে দুর্নীতি এবং পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে। আর তাই এই চুক্তির তদন্ত করতে এক বিচারককে নিয়োগ করেছে ফরাসি আইনবিভাগ। আর তারপর থেকেই এই ইস্য়ুতে বারবার মোদি সরকারকে আক্রমণ করা হচ্ছে। রবিবার সাংবাদিক বৈঠক থেকে মোদিকে ও কেন্দ্রকে আক্রমণ করলেন সুখেন্দুশেখর রায় (Sukhendusekhar Roy)। অভিযোগের সুরে বললেন, “৫২৬ কোটি টাকা দামে যে যুদ্ধবিমান গুলি কেনার কথা ছিল। পরে তা ১৬৭০ কোটি টাকা অর্থাৎ তিনগুণ দামে তা কেনা হল। কেন হল, কী কারণে হল, তা কেউ জানে না।” যুদ্ধবিমানের সংখ্যা নিয়েও প্রশ্ন তুললেন তিনি। 

[আরও পড়ুন : ‘পুনর্গণনা হলে জিতবই’, ভোটের ফলকে চ্যালেঞ্জ করে আদালতে আরও ২ BJP প্রার্থী]

সুখেন্দুশেখর রায় এদিন জানিয়েছেন, আগামিকাল দিল্লি যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে তাঁরা। মুলত সলিসিটর জেনারেলের অপসারণ প্রসঙ্গে আলোচনার কারণেই এই সফর। তবে সুযোগ পেলে একাধিক ইস্যুতে কথা হতে পারে রাষ্ট্রপতির সঙ্গে। রাজ্যপালের অপসারণের দাবিও জানানো হতে পারে বলে খবর। এদিন তৃণমূলের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে সাংসদ বলেন, “এমন কোনও স্বর্গীয় জায়গা আছে বলে আমার জানা নেই, যেখানে দুর্নীতি হয় না। তবে আমাদের কাজ হবে অভিযুক্তদের শনাক্ত করে তাঁদের শাস্তি দেওয়া। আগেও দিদিকে বলো-সহ একাধিক কর্মসূচির মাধ্যমে দুর্নীতিবাজদের চিহ্নিত করেছে তৃণমূল। এভাবেই কাজ চলতে থাকবে।” বিজেপিকে বিঁধে তিনি বলেন, “বিজেপি দলটা বাংলায় তাসের ঘরের মতো ভেঙে পড়বে। ওদের পতন কেবল মাত্র সময়ের অপেক্ষা।”

 

[আরও পড়ুন: হাতিয়ার কসবা ভুয়ো টিকা কাণ্ড, পুরসভা অভিযান সফল করতে একাধিক ‘গোপন’ কৌশল BJP’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement