২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ভোট পরবর্তী সময়ে কলকাতায় বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় ফের CBI দপ্তরে পরেশ পাল

Published by: Tiyasha Sarkar |    Posted: September 6, 2022 11:00 am|    Updated: September 6, 2022 12:57 pm

TMC MLA Paresh Paul went to CGO complex | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট পরবর্তীতে কলকাতায় (Kolkata) বিজেপি কর্মী অভিজিৎ সরকারের মৃত্যুর ঘটনায় ফের সিবিআই দপ্তরে হাজিরা দিলেন বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পাল। মঙ্গলবার সকাল সাড়ে দশটা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি। সোজা ঢুকে যান ভিতরে। তাঁকে জিজ্ঞাসাবাদ করলে একাধিক তথ্য মিলবে বলে আশাবাদী তদন্তকারীরা।

গত বছরের মে মাসে নির্বাচনী ফলাফলের পর রাজ্যজুড়ে হিংসার অভিযোগ তুলেছিল বিজেপি (BJP)। এ নিয়ে আদালতে মামলা হয়। সেই মামলা সুপ্রিম কোর্টেও গড়ায়। কোথায় কোন রাজনৈতিক কর্মী খুন হয়েছেন, সেসবের নেপথ্যে কী ছিল, সব কিছুর তদন্তে শুরু করে সিবিআই। সবার প্রথমে উঠে আসে বেলেঘাটার বিজেপি কর্মী অভিজিত্‍ সরকারের খুনের ঘটনা। পরিবারের তরফে অভিযোগ উঠেছিল, তাঁকে পিটিয়ে খুন করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বাড়ির কাছেই ওই বিজেপি নেতাকে খুন করা হয়েছিল। তৃণমূল নেতা পরেশ পাল (Paresh Paul) এবং এক কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন অভিজিতের পরিবার। এই ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল সিবিআইয়ের (CBI) হাতে।

[আরও পড়ুন: পুজোর কেনাকাটার ভিড় সামলাতে অতিরিক্ত বাস, শনি ও রবিবার চলবে শহরের ৯ রুটে]

তবে পরেশ পাল এবং ওই কাউন্সিলরকে এতদিন জিজ্ঞাসাবাদ করেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার প্রতিবাদে মৃতের দাদা বিশ্বজিত্‍ সরকার সিজিও কমপ্লেক্সের সামনে প্ল্যাকার্ড হাতে অনশনে শুরু করেছিলেন। তাঁর প্রশ্ন ছিল, অভিজিত্‍ সরকারের মৃত্যুকালীন বয়ান রয়েছে সিবিআইয়ের হাতে। সেখানে পরেশ পালের নাম থাকলেও কেন তাঁকে তলব করা হয়নি? তারপরই তদন্তে গতি আনে সিবিআই। মে মাসে প্রথমবার পরেশ পালকে তলব করে সিবিআই। এটা তার দ্বিতীয় তলব।

জানা গিয়েছে, সোমবারই পরেশ পালকে হাজিরার নোটিস পাঠানো হয়েছিল সিবিআই-এর তরফে। এবার ফের সিবিআইয়ের জেরার মুখে বেলেঘাটার  বিধায়ক পরেশ পাল। 

[আরও পড়ুন: চার আনায় রঙিন মাছ, এক লাখে মেলে পাখি, হরেক পোষ্যের বাহারি সম্ভার কলকাতার এই হাটে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে