BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জাতীয় সংগীত অবমাননার অভিযোগ বৈশালী ডালমিয়ার বিরুদ্ধে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2016 12:16 pm|    Updated: December 19, 2016 12:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  জাতীয় সংগীত অবমাননার অভিযোগ উঠল বালির তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়ার বিরুদ্ধে। জাতীয় সংগীত চলাকালীন তিনি ফোনে কথা বলছেন, সেই চিত্র ধরা পড়েছে সংবাদসংস্থা এএনআই-এর ক্যামেরায়। বিতর্কিত ভিডিও প্রকাশ্যে আসতেই দেশজুড়ে সমালোচনার ঝড় উঠতে শুরু করেছে। বৈশালী ডালমিয়া অবশ্য জানিয়েছেন, তিনি যখন ফোনে কথা বলছিলেন সেই সময় অন্য গান বাজছিল। “আচমকাই জাতীয় সংগীত শুরু হয়। আমি সঙ্গে সঙ্গে ফোন কেটে দিই”, সাফাই বালির বিধায়কের।

ঘটনার সূত্রপাত রবিবার। হাওড়া সিটি পুলিশের একটি ফুটবল ম্যাচের ফাইনাল অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিধায়ক বৈশালী ডালমিয়া৷ অভিযোগ, জাতীয় সংগীত চলাকালীন তাঁকে মোবাইল ফোনে কথা বলতে দেখা যায়৷ সোমবার সেই ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। জাতীয় সঙ্গীত অবমাননার দায়ে তৃণমূলকে আরও চাপে ফেলতে আসরে নেমেছে বিজেপি। বিজেপি নেতা নলিন কোহলি এএনআইকে জানিয়েছেন, “জাতীয় পতাকা ও সংগীতের প্রতি যথাযথ শ্রদ্ধা না দেখাতে পারলে দেশকে খাটো করা হয়। সবচেয়ে দুর্ভাগ্যজনক যে এই ঘটনা রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মভূমিতে ঘটেছে।” ঘটনায় অস্বস্তিতে শাসক দল তৃণমূল কংগ্রেস।

যদিও রাজনৈতিক ব্যক্তিত্বদের বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ এই প্রথম নয়। এর আগে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহর বিরুদ্ধেও জাতীয় জাতীয় সংগীত চলাকালীন ফোনে কথা বলার অভিযোগ উঠেছিল। জাতীয় সংগীত অবমাননার দায়ে গতকালই কেরল থেকে ছয়জনকে আটক করা হয়। ফেসবুকে জাতীয় সংগীতের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করায় গ্রেফতার করা হয় কেরলের এক লেখককে।

দেখুন সেই ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement