BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Mamata Banerjee: মোদির বিকল্প মুখ মমতাই, জোটের রাস্তা খোলা রেখেও রাহুলকে বিঁধল ‘জাগো বাংলা’

Published by: Sulaya Singha |    Posted: September 17, 2021 3:33 pm|    Updated: September 17, 2021 4:03 pm

TMC mouthpiece slams Congress leader Rahul Gandhi, says Mamata face of resistance | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতিতে রাহুল গান্ধী নন, নরেন্দ্র মোদির (PM Modi) বিকল্প মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ই। কংগ্রেসের সঙ্গে জোট বাঁধার রাস্তা খুলে রেখেও তৃণমূল সুপ্রিমোকেই জাতীয় স্তরের মুখ বলে ব্যাখ্যা করল দলের মুখপত্র জাগো বাংলা।

শুক্রবার জাগো বাংলার প্রথম পাতার প্রতিবেদনে স্পষ্ট করে বলা হয়েছে, “কংগ্রেসকে বাদ দিয়ে আমরা কখনওই বিজেপি বিরোধী বিকল্প বলছি না। কিন্তু রাহুল গান্ধী (Rahul Gandhi) এখনও নরেন্দ্র মোদির বিকপ্ল মুখ হয়ে উঠতে পারেননি। দেশে বিকল্প মুখ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আমরা বিকল্প হিসেবে জননেত্রীর মুখ সামনে রেখেই গোটা দেশে প্রচার শুরু করব।” উত্তর কলকাতার জেলা তৃণমূল কংগ্রেসের কর্মিসভাতেও এমনই ঘোষণা করা হয়েছে।

[আরও পড়ুন: রাজ্যসভার সাংসদ পদ ছেড়েই নতুন দায়িত্ব, তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক হলেন অর্পিতা ঘোষ]

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় মুখ থুবড়ে পড়েছিল বিজেপি সরকার। নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বার ক্ষমতায় আসে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল সরকার। বাংলার মসনদে বসার পর থেকে চব্বিশের লোকসভাকে পাখির চোখ করেছে তৃণমূল। জাতীয় স্তরে বিস্তৃতি ঘটাতে ত্রিপুরাকেও হাতিয়ার করা হয়েছে। তবে বিজেপিকে মাটি ধরাতে কংগ্রেসকে পাশে প্রয়োজন, তা তৃণমূলের কাছে যথেষ্ট পরিষ্কার। আর তাই নিজেদের মুখপত্রে ইতিমধ্যেই কংগ্রেসের সঙ্গে জোটের বার্তা দিয়েছে তারা। গত ১৪ আগস্ট জাগো বাংলার সম্পাদকীয়তে লেখা হয়েছিল, তৃতীয় বিকল্প নয়, কেন্দ্র থেকে বিজেপিকে গদিচ্যুত করতে জোট বিকল্পই কার্যকর করতে হবে। তবে হুটহাট কোনও সিদ্ধান্ত নয়, তার জন্য প্রয়োজন সঠিক ফর্মুলার।

আর এবার নিজেদের মুখপত্রে স্পষ্ট করে দেওয়া হল, জোটের পথ খোলা থাকলেও রাহুল গান্ধীকে মোদির বিকল্প মুখ বলে মনে করছে না তৃণমূল। বরং এক্ষেত্রে অনেকটাই এগিয়ে তৃণমূল সুপ্রিমোই। সম্প্রতি টাইম ম্যাগাজিনে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী একশোর মধ্যে মোদির পাশাপাশি রয়েছেন মমতাও। ২০জন প্রভাবশালী রাষ্ট্রনেতার মধ্যে অন্যতম বাংলার মুখ্যমন্ত্রী। সে কথাও উল্লেখ করা হয়েছে মুখপত্রে।

উল্লেখ্য, তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর একাধিকবার টুইটারে ট্রেন্ডিং হয়েছেন মমতা। কখনও বাংলা প্রধানমন্ত্রীর দাবিতে মমতার নাম উঠে এসেছে তো কখনও মোদিকে হারাতে মমতাকেই চেয়েছে নেটদুনিয়ার একাংশ। এবার কংগ্রেসকে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল তৃণমূলও।

[আরও পড়ুন: দিতিপ্রিয়ার বাবা হলেন প্রসেনজিৎ! নতুন ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করবেন টলিউডের বুম্বাদা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement