৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Bhabanipur Bypolls: আট ওয়ার্ডে ৪৮ সভা তৃণমূলের, সকালে প্রচারে ৫ নেতা, বিকেলে মহিলারা

Published by: Paramita Paul |    Posted: September 11, 2021 7:45 pm|    Updated: September 11, 2021 7:48 pm

TMC sets strategy for Bhabanipur Bypolls campaign for Mamata Banerjee | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ভবানীপুরের আট ওয়ার্ডে দ্বিমুখী প্রচার কৌশল সাজাল তৃণমূল কংগ্রেস (TMC)। ওয়ার্ড পিছু নির্দিষ্ট সংখ্যক স্ট্রিট কর্নার আর দিন-রাতের হিসাব কষে দেওয়া হয়েছে এলাকার নেতা ও দলের মহিলাদের হাতে প্রচারের দায়িত্ব। সেই অনুযায়ী ভবানীপুরের (Bhabanipur Bypolls) ‘ঘরের মেয়ের’ হয়ে প্রচার শুরু করে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল।

আট ওয়ার্ডের দায়িত্ব ইতিমধ্যে দেওয়া হয়েছে দলের হেভিওয়েট পাঁচ নেতার হাতে। ঠিক হয়েছে নিয়ম করে সকালের দিকে ভবানীপুরের পাড়া ঘুরবেন তাঁরা। ঠিক যেমন শনিবার বেরিয়েছিলেন এলাকার বাসিন্দা পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এলাকার মহিলাদের দায়িত্ব বিকেলের দিকে। পাঁচজন করে একটি দলে ভাগ হয়ে তারাও যাবেন বাড়ি-বাড়ি। দরকারে বাড়ি বসে চলবে সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা। ঘরের উঠোনে বসে প্রচারের এই বৈঠকি আমেজ তৈরির জন্যই এলাকার মেয়েদের কথা ভাবা হয়েছে। কোন পরিবারের কার কী সমস্যা, কে কোন পরিষেবা পাননি– তার সবটাই বাড়ি গিয়ে খোঁজ নেওয়া হবে। তার সঙ্গে বাংলা, হিন্দি ও ইংরেজি ভাষায় তৈরি হয়েছে লিফলেট। এলাকার নানা ভাষাভাষী মানুষের কথা ভেবেই তা তৈরি হয়েছে।

[আরও পড়ুন: Durga Puja 2021: এবার ‘দুয়ারে কেনাকাটা’, ভিড় এড়িয়ে চটজলদি সেরে ফেলুন পুজোর শপিং, কোথায় মিলছে এমন সুযোগ?]

Turncoats should be given another chance, says TMC's Firhad Hakim

প্রথমে সন্ধ্যায় এই ধরনের বৈঠকি প্রচারের কথা ভাবা হয়েছিল। কিন্তু কমিশনের নির্দেশ অনুযায়ী সন্ধে সাতটার মধ্যেই শেষ করতে হবে প্রচার। তাই তার সময় এগনো হয়েছে। কোভিড বিধি মেনে বড় মিছিল করা সম্ভব নয়। তাই স্ট্রিট কর্নারে জোর দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ঠিক রয়েছে প্রতিটি ওয়ার্ডে ৬টি করে স্ট্রিট কর্নার হবে। আটটি ওয়ার্ডে সেক্ষেত্রে সাকুল্যে ৪৮টি এমন ছোট সভা করা সম্ভব হবে। আগামী সোমবার মুখ্যমন্ত্রীর পাড়ায় একটি কর্মিসভা করছেন তাঁর ভাই তথা দলের ‘জয়হিন্দ বাহিনী’র সভাপতি কার্তিক বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, “দল আমাদের যেভাবে নির্দেশ দিচ্ছে সেভাবে আমরা কাজ করছি। প্রচার সূচি সাজাচ্ছি।”

WB chief minister Mamata Banerjee's message to people on social media after submission of her nomination

কবে কোন এলাকায় যাওয়া হবে, কোন এলাকায় বাড়তি গুরুত্ব দেওয়া হবে, তা প্রতিদিন বসে ছকে নেওয়া হচ্ছে। প্রতি মুহূর্তে কমিশনের নির্দেশের দিকে খুঁটিনাটি নজর রাখা হচ্ছে। দলের তরফ থেকে এটিই প্রাথমিক প্রচার পরিকল্পনা তৃণমূলের। তৃণমূলনেত্রী তথা এলাকার প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (TMC Leader Mamata Banerjee) নিজের প্রচার সূচি সাজালে তা দলকে জানিয়ে দেওয়া হবে তাঁর সময় মতো। এর মধ্যেই খবর, মুর্শিদাবাদের দু’টি কর্মসূচিই বাতিল করা হয়েছে। করোনা বিধির কথা মাথায় রেখেই তা বাতিল হয়েছে। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, মুর্শিদাবাদের স্থানীয় নেতৃত্ব প্রার্থীদের সঙ্গে বসে সেখানকার প্রচারসূচি সাজিয়ে নেবে।

[আরও পড়ুন: WB By-Election: তথাগত রায়ের আশীর্বাদ নিলেন BJP প্রার্থী প্রিয়াঙ্কা, প্রচার শুরু কালীঘাট থেকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে