BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘কংগ্রেস পচা ডোবা, আমরাই এখন আসল কংগ্রেস’, ‘জাগো বাংলা’য় ফের বিস্ফোরক তৃণমূল

Published by: Subhajit Mandal |    Posted: September 25, 2021 1:57 pm|    Updated: September 25, 2021 2:55 pm

TMC slams Congress in mouthpiece 'Jago Bangla' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ লোকসভা নির্বাচনে জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোটের নেতৃত্ব দিতে চায় তৃণমূল কংগ্রেস। ‘ক্রমশ ক্ষয়িষ্ণু’ এবং ‘শক্তিহীন’ হতে থাকা কংগ্রেসকে জোটে রাখলেও, তাদের হাতে নেতৃত্বের ব্যাটন ছাড়া যাবে না। দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’য় নিজেদের অবস্থান স্পষ্ট করল তৃণমূল কংগ্রেস (Congress)। এরাজ্যের শাসক দলের বক্তব্য, কংগ্রেসের ইতিহাস এবং ঐতিহ্যকে তারা সম্মান করে। কিন্তু এই মুহূর্তে কংগ্রেস পচা ডোবায় পরিণত হয়েছে। আর কংগ্রেসের সেই ঐতিহ্যকে বহন করছে তৃণমূলই।

TMC slams Congress in mouthpiece 'Jago Bangla'
ফাইল ছবি

আসলে, গত কয়েকদিনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) একাধিকবার কংগ্রেসকে আক্রমণ করেছেন। বিজেপিকে রুখতে কংগ্রেসের অপারগতা এবং ব্যর্থতা নিয়ে কটাক্ষ করেছেন। তাঁকে বলতে শোনা গিয়েছে, কংগ্রেস নেতারা এজেন্সির ভয়ে গুটিয়ে রয়েছেন। অভিষেক দাবি করেছেন, কংগ্রেস যেখানে সব জায়গায় বিজেপির (BJP) কাছে হারছে, সেখানে তৃণমূল বিজেপিকে হারাচ্ছে। তাৎপর্যপূর্ণভাবে বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও ভবানীপুর উপনির্বাচনের (Bhabanipur By-Election) প্রচারে গিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। স্বাভাবিকভাবেই কংগ্রেস প্রসঙ্গে তৃণমূলের অবস্থান নিয়ে ধন্দ তৈরি হয়েছিল। সেটাই ‘জাগো বাংলা’র সম্পাদকীয়তে দূর করার চেষ্টা করল তৃণমূল।

[আরও পড়ুন: WB By-Election: কালীঘাট মন্দিরে পুজো দিয়ে ভবানীপুরে প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচার স্মৃতি ইরানির]

এরাজ্যের শাসকদলের বক্তব্য,”বাংলায় কংগ্রেস দীর্ঘ সুযোগ পেয়ে সিপিএমকে হারাতে পারেনি বলেই তৃণমূলের জন্ম হয়। কংগ্রেসের ইতিহাস এবং ঐতিহ্য নিয়ে প্রশ্ন তোলার অবকাশ নেই। কিন্তু সেসময় বামফ্রন্ট বিরোধী লড়াইটা করতে পারেনি কংগ্রেস। সেই লড়াইয়ের ভরকেন্দ্র হয়ে ওঠে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল। কংগ্রেসের অধিকাংশ সমর্থক মনে করছে তৃণমূলই আসল কংগ্রেস। এখানকার কংগ্রেস ব্যর্থ, দিশাহীন। কংগ্রেসের ঐতিহ্যের পতাকা আজ তৃণমূলের হাতে। এটাই সমুদ্র। পচা ডোবা আজ অপ্রাসঙ্গিক।”

[আরও পড়ুন: WB BY-Election: প্রিয়াঙ্কা টিবরেওয়ালের শ্লীলতাহানির অভিযোগ পুলিশকর্তার বিরুদ্ধে, কমিশনে চিঠি বিজেপির]

তবে পচা ডোবা বলে আক্রমণ করলেও কংগ্রেসকে ছাড়া যে বিজেপি বিরোধী জোটের কথা তারা ভাবছে না, সেটাও স্পষ্ট করে দিয়েছে তৃণমূল। এরাজ্যের শাসকদলের বক্তব্য, “কংগ্রেসকে বাদ দিয়ে জোটের কথা আমরা বলছি না। কিন্তু কংগ্রেস যদি বারবার ব্যর্থ হয়, ২০১৪, ২০১৯ লোকসভায় বিজেপির সুবিধা হয়ে যায়, তার পুনরাবৃত্তি হতে দেওয়া যায় না। উত্তরপ্রদেশ থেকে শুরু করে একাধিক রাজ্যে কংগ্রেস ঘুরে দাঁড়াতে ব্যর্থ।” তৃণমূলের সাফ কথা, “বাংলায় যদি আসল কংগ্রেস এখন তৃণমূল হতে পারে, আগামী দিনে সারা দেশের আসল কংগ্রেস হয়ে তৃণমূল লড়াই করবে। এটা কোনও ইগো নয়।” দলীয় মুখপত্রে তৃণমূল স্পষ্ট করে দিয়েছে, কংগ্রেস যদি আত্মবিশ্লেষণ না করে, তাহলে ২০২৪-এ বিজেপিকে হারানোর ‘আসল’ যুদ্ধে অন্য অ-বিজেপি সব দলকে নিয়ে নিজের দায়িত্ব পালন করবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement