ad
ad
TMC

২৪ ঘণ্টা আগেই উঠছে রেড রোডে তৃণমূলের ধরনা, কেন এমন সিদ্ধান্ত?

উত্তরবঙ্গ থেকে কেন্দ্রকে রাজ্যের বকেয়া মেটানোর ডেডলাইন বেঁধে দিয়েছিলেন মমতা।

TMC withdraws dharna from Red Road before scheduled time | Sangbad Pratidin

ছবি: পিণ্টু প্রধান।

Published by: Paramita Paul
  • Posted:February 12, 2024 4:27 pm
  • Updated:February 12, 2024 4:27 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্য়ায়: ২৪ ঘণ্টা আগেই উঠছে কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে তৃণমূলের ধরনা। মঙ্গলবারের বদলে আপাতত সোমবারই শেষ হচ্ছে রেড রোডের কর্মসূচি। ঘাসফুল শিবির সূত্রে এমনই খবর। কিন্তু হঠাৎ কেন এমন সিদ্ধান্ত?

প্রসঙ্গত, জানুয়ারির শেষে উত্তরবঙ্গ থেকে কেন্দ্রকে রাজ্যের বকেয়া মেটানোর ডেডলাইন বেঁধে দিয়েছিলেন মমতা। মুখ্যমন্ত্রীর বেঁধে দেওয়া সেই ডেডলাইন শেষ হয়েছে গত সপ্তাহের বৃহস্পতিবার। তাই শুক্রবার রেড রোডে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী। তার পর থেকে ধরনা চালিয়ে গিয়েছে দলের বিভিন্ন শাখা সংগঠন ও জেলা নেতৃত্ব। মঙ্গলবার ধরনা মঞ্চের দায়িত্বে ছিল হুগলির জেলা নেতৃত্ব। এদিকে সোমবার হুগলির আরামবাগে প্রশাসনিক সভা ছিল মমতার। স্বাভাবিকভাবেই সেখানে হাজির ছিল জেলা নেতৃত্ব। সোমবার বর্ধমানের জেলা নেতৃত্ব ধরনার মঞ্চের দায়িত্ব সামলান। এর পরই কর্মসূচিতে ইতি টানছে তৃণমূল।

[আরও পড়ুন: দশরথের চরিত্রে অমিতাভ, কৈকেয়ী কে? রণবীরের বিগ বাজেট ‘রামায়ণ’-এর মেগা চমক!]

১০০ দিনের কাজ, আবাস যোজনার টাকা আটকে রাখার প্রতিবাদে রেড রোডে ধরনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। তবে এবার রাজ্য বাজেটে ‘স্বনির্ভরতা’র পথে হেঁটেছে সরকার। কেন্দ্রের ১০০ দিনের পালটা ৫০ দিনের কাজ প্রকল্প এনেছে সরকার। যেখানে কাজ পাবেন জব কার্ড হোল্ডাররা। যারা মনরেগা প্রকল্পে কাজ করেও টাকা পাননি, তাদেরও টাকা দেওয়ার ব্যবস্থা করেছে রাজ্য সরকার। আবার আবাস যোজনার টাকা না দিলে পাশে দাঁড়াবে রাজ্য, সেই আশ্বাসও রয়েছে বাজেটে। এমনকী, ঘাটালের মাস্টারপ্ল্যানের বরাদ্দ নিয়ে কেন্দ্রের উপর ভরসা না করে ১২৫০ কোটি টাকা বরাদ্দ করলেন খোদ মুখ্যমন্ত্রীই। এমন পরিস্থিতিতে এবার ধরনা তুলছে তৃণমূল। পরবর্তী কর্মসূচি নিয়ে সিদ্ধান্ত পরে হবে বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ভক্তকে মার! কাড়লেন ফোনও, শো চলাকালীন মঞ্চে ‘ব্যাড বয়’ উদিতপুত্র আদিত্য, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ