BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

TMCP’র সভায় কর্পোরেটের ছোঁয়া, বাড়তি গুরুত্ব উত্তরবঙ্গকে

Published by: Paramita Paul |    Posted: August 27, 2022 1:52 pm|    Updated: August 27, 2022 1:52 pm

TMCP meeting will be conducted in corporate culture | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার: শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগ যে বাংলার নতুন প্রজন্মের উপর কোনও প্রভাব ফেলেনি, দলের তরফে তা প্রমাণের দায়িত্ব নিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)। বস্তুত এই কারণে ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে ২৯ আগস্ট গান্ধীমূর্তিতে লক্ষাধিক ছাত্রছাত্রী সমাবেশের লক্ষ‌্যমাত্রা নেওয়া হয়েছে। তাৎপর্যপূর্ণ হল, এই প্রথম ছাত্র সমাবেশকে কেন্দ্র করে কর্পোরেট ধাঁচে স্বেচ্ছাসেবক পোস্টিং, কার পার্কিং এবং জেলার সঙ্গে সমন্বয়ের জন‌্য বিশেষ টিম রাখছেন ছাত্রনেতারা।

শনিবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে পাঁচ শতাধিক ছাত্রছাত্রীকে নিয়ে তার জন‌্য বিশেষ গ্রুপ মিটিং করবে নেতৃত্ব। থাকবেন দুই প্রাক্তন ছাত্রনেতা তাপস রায় ও বৈশ্বানর চট্টোপাধ‌্যায় ছাড়াও তৃণাঙ্কুর ভট্টাচার্য এবং দক্ষিণ কলকাতার তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি সার্থক বন্দ্যোপাধ‌্যায়। তৃণমূল ছাত্র পরিষদের রাজ‌্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যর কথায়, “চব্বিশতম বর্ষে লক্ষ‌্য চব্বিশ– এটাই আমাদের এবারের সভার মূল আঙ্গিক। মমতা বন্দ্যোপাধ‌্যায় ও অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের বক্তব‌্য শুনতে সকলে মুখিয়ে রয়েছেন। আমরা এই ছাত্র সমাবেশকে ঐতিহাসিক চেহারা দেব।”

[আরও পড়ুন: কোলের সন্তানকে ছুঁড়ে ফেলে ‘গণধর্ষণ’, বাগদায় ২ বিএসএফ জওয়ানের যৌন লালসার শিকার বধূ]

২৮ আগস্ট ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। দিনটি রবিবার হওয়ায় সোমবার হবে মূল কর্মসূচি। তবে রবিবার সংগঠনের প্রতিষ্ঠাদবসে গান্ধীমূর্তির পাদদেশে শ্রদ্ধা জানাবে নেতৃত্ব। ২১ জুলাইয়ের শহিদ সমাবেশের মতোই এবারও দলের ছাত্র শাখার সভাতেও উত্তরবঙ্গকে বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে। অন‌্য যে কোনও বছরের তুলনায় এবার রেকর্ড সংখ‌্যক ছাত্রছাত্রী আসছে উত্তরের জেলাগুলি থেকে। আজই তাদের একাংশের কলকাতায় পা রাখার কথা।

অন‌্যতম সংগঠক সার্থকের কথায়, “কোচবিহার থেকে যে সংখ‌্যক প্রতিনিধি আসবে ভেবেছিলাম তার দ্বিগুণেরও বেশি শহরে আসছে। প্রতি জেলা থেকেই টার্গেটের চেয়েও অনেক বেশি নতুন প্রজন্মের প্রতিনিধি মমতা বন্দ্যোপাধ‌্যায় ও অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের বক্তব‌্য শুনতে আসছেন।” সভায় একাধিক চমক থাকছে।

[আরও পড়ুন: কোলের সন্তানকে ছুঁড়ে ফেলে ‘গণধর্ষণ’, বাগদায় ২ বিএসএফ জওয়ানের যৌন লালসার শিকার বধূ]

একেবারে সামনে একটি শৃঙ্খলায় পাঁচ হাজার ছাত্রছাত্রীকে বসানো হবে। তাঁদের মাথায় থাকবে তিন রঙের টুপি। প্রথম ভাগে বসবেন গেরুয়া টুপিধারীরা, পরের ধাপে সাদা, তার পরের ধাপে সবুজ। অর্থাৎ, জাতীয় পতাকার রং ফুটিয়ে তোলা হবে। নির্দিষ্ট কিছু গান তৈরি করা হয়েছে। ছাত্রছাত্রীরাই সেসব গাইবেন। অন‌্যদিকে, কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদও তাদের মতো করে মহাজাতি সদনে নির্দিষ্ট কর্মসূচি করছে। তারা অবশ‌্য রবিবারই সেই কর্মসূচি করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে