১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতায় আজও জাঁকিয়ে শীত, বছরের শেষ সপ্তাহে ঠান্ডার আমেজ দুই বঙ্গেও

Published by: Tiyasha Sarkar |    Posted: December 28, 2020 10:49 am|    Updated: December 28, 2020 10:49 am

Today's temperature of Kolkata is 11. 6 degrees | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: শীত দেরিতে এলেও বছরের শেষকটা দিনের আবহাওয়া মুখে হাসি ফুটিয়েছে শীতপ্রেমীদের। কারণ, রবিবারের পর সোমবারও কলকাতার (Kolkata) তাপমাত্রা ১১-এর ঘরে। ভোরের দিকে কুশায়ার চাদর মুড়ে ছিল তিলোত্তমা। বেলা বাড়তেই ধীরে ধীরে পরিস্কার হয়েছে আকাশ। তবে জারি শীতের আমেজ। বছরের শেষ কটাদিন এই আমেজকে সঙ্গী করেই ছুটির মেজাজে আমবাঙালি। 

হাওয়া অফিস সূত্রের খবর, সোমবার কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ১১.৬ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকালও কলকাতার তাপমাত্রা ১১ ডিগ্রির আশেপাশেই ছিল। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪. ৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ। জানা গিয়েছে, বছরের শেষ কটাদিন তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ১২ ডিগ্রির আশে পাশে।

[আরও পড়ুন: রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ লক্ষের দোরগোড়ায়, চিন্তা বাড়াচ্ছে কলকাতার মৃত্যুহার]

কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে পারদ পতন অব্যাহত জেলাতেও। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলার তাপমাত্রাই নেমেছে ১০ ডিগ্রির নিচে। চলতি সপ্তাহে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলার তাপমাত্রা নামতে পারে স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৪ ডিগ্রি নিচে। অন্যদিকে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু কাশ্মীর, লাদাখ, মুজাফফরপুর, হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে। শৈত্যপ্রবাহের সতর্কতা রয়েছে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের কিছু অংশে। কুয়াশার সর্তকতা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উড়িষ্যা ও তেলেঙ্গানায়।

[আরও পড়ুন: ‘দাঙ্গার ভয়ে পিছিয়ে যাচ্ছে’, CAA কার্যকর নিয়ে কেন্দ্রকেই বিঁধলেন বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে